JAC EnergyPac Power
Sea Pearl Beach Resort & SPA Ltd
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

সন্দ্বীপে ওসির হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল স্কুলছাত্রী


১১ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার, ০৩:৩২  পিএম

শেয়ার বিজনেস24.কম


সন্দ্বীপে ওসির হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল স্কুলছাত্রী
ওসি বশির আহমেদ খান

সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশির আহমেদ খানের হস্তক্ষেপে সন্দ্বীপের মাইটভাংগার মাওলানা সাবের আহমেদের নাতি কেরামতিয়া ফাজিল মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্রী বাল্য বিবাহ থেকে রক্ষা পেয়েছে। মেয়েটির দাদার ভাইয়ের সঙ্গেই এই বিয়ের আয়োজন চলছিল।

স্থানীয়রা জানান, গত বুধবার রাতে নাবিলা জাহান নামের ওই মেয়ের বাল্য বিবাহের খবর জানতে পারেন। পরে ওই নাবালিকার অভিভাবকদের ডেকে পাঠান সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশির আহমেদ খান। ওই মেয়ের বাবার নাম আলী গওহর। যে ছেলের সাথে বিয়ে ঠিক হয়েছিল তার নাম আবু জাহেদ। সে সম্পকের্ মেয়ের দাদা। বয়স নাবিলার তিনগুন।

ওসি জানান, কেরামতিয়া ফাজিল মাদ্রাসার অষ্টম শ্রেণির এক ছাত্রীর সঙ্গে আজ শুক্রবার (১১ সেপ্টেম্বর ) তারই সম্পর্কে দাদা হয় এমন একজনের বিয়ে ঠিক করা হয়। মাদ্রাসার তথ্য অনুযায়ী পাত্রীর বয়স মাত্র ১৪ বছর। পারিবারিকভাবেই এই বিয়ের আয়োজন করা হয় বলে জানান বশির আহমেদ।

গতকাল বৃহস্পতিবার দুপুরে স্থানীয় লোকজনের উপস্থিতিতে পাত্রীর অভিভাবকরা থানায় মুচলেকা দিয়ে এই বিয়ে বন্ধ করার অঙ্গীকার করেন।

ওসি বশির আহমেদ খান বলেন, বাল্য বিবাহবিরোধী অভিযান অব্যাহত থাকবে। সন্দ্বীপকে বাল্য বিবাহমুক্ত উপজেলা হিসেবে গড়ে তোলার আশা প্রকাশ করেন তিনি। এ জন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: