Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

ইসি নিয়ে বিএনপির প্রস্তাব অন্তঃসারশূন্য


১৮ নভেম্বর ২০১৬ শুক্রবার, ০৭:১৬  পিএম

শেয়ার বিজনেস24.কম


ইসি নিয়ে বিএনপির প্রস্তাব অন্তঃসারশূন্য

নির্বাচন কমিশন পুনর্গঠনে বিএনপির প্রস্তাবকে অন্তঃসারশূন্য আখ্যায়িত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সংবিধান অনুযায়ীই নির্বাচন কমিশনার বাছাই করা হবে।

শুক্রবার বিকেলে একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে দেওয়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্যের প্রতিক্রিয়ায় একথা বলেন তিনি।

শুক্রবার বিকেলে রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেন, `স্থানীয় নির্বাচনসহ গত কয়েক বছরের নির্বাচন জনগণের মনে আস্থাহীনতার সৃষ্টি করেছে। বর্তমান নির্বাচন কমিশন বিতর্কিত। সেজন্য একটি স্বাধীন ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠনের কোনো বিকল্প নেই।`

নতুন নির্বাচন কমিশন গঠন ও কাঠামো সম্পর্কে আনুষ্ঠানিক প্রস্তাব উপস্থাপন করতে এ সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, `বিগত নির্বাচনগুলোতে ভোট দিতে না পেরে জনগণ ক্ষুব্ধ হয়েছে। তারা এখন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ এমন একটি নির্বাচন চায়, যেখানে তারা নির্বিঘ্নে তাদের ভোট দিতে পারে এবং যে নির্বাচনের ফলাফল কেউ বদলে দিতে পারবে না। সেজন্য একটি সৎ, দক্ষ ও শক্তিশালী নির্বাচন কমিশনের কোনো বিকল্প নেই।`

খালেদা জিয়ার বক্তব্যের প্রতিক্রিয়ায় ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে তাৎক্ষণিকভাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে দলের পক্ষে বক্তব্য রাখেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, `সংবাদ সম্মেলনে খালেদা জিয়া দীর্ঘ ৪৫ মিনিট ধরে যে বক্তব্য দিয়েছেন, তাতে নতুন কিছু নেই। তার বক্তব্য অন্তঃসারশূন্য।`

এ বক্তব্য দিয়ে খালেদা জিয়া প্রমাণ করেছেন জনগণের প্রতি তিনি আস্থাশীল নন। নির্বাচন কমিশন গঠন করবেন রাষ্ট্রপতি। সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠনে যা করার তাই করবেন।

আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের উপদেষ্টা পরিষদ সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আবু সাইদ আল মাহমুদ স্বপন প্রমুখ।


শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: