JAC EnergyPac Power
Crystal Life Insurance
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা


১০ এপ্রিল ২০২১ শনিবার, ০২:৪৯  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

শেয়ারবাজারে বিমা খাতে তালিকাভুক্ত কোম্পানি ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। এর মধ্যে ৭ শতাংশ নগদ ও ৩ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে।

২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ।
সম্প্রতি কোম্পানিটির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ১০ জুন কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করা হয়েছে। আর ঘোষিত লভ্যাংশ বিতরণে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ২৮ এপ্রিল কোম্পানিটির রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে।

২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.১২ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১.৩২ টাকা।

রবির অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা

শেয়ারবাজারের টেলিযোগাযোগ খাতে তালিকাভুক্ত কোম্পানি রবি আজিয়াটার পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩ শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

এ লভ্যাংশ সংরক্ষিত আয় (রিটেইন আর্নিংস) থেকে দেওয়া হবে।

সম্প্রতি কোম্পানিটির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ, ২০২১) রবির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৭ টাকা। আগের বছরের বছর একই সময়ে ইপিএস ছিল ০.৩৩ টাকা। রবির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১২ টাকা ৬৬ পয়সা।

রবির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২.৬৬ টাকা। আগের বছর একই সময় এনএভিপিএস ছিল ১৩.৯০ টাকা।
এই লভ্যাংশ প্রদানে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২ মে।

৪০০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে লিনডে বিডি

শেয়ারবাজারে বিদ্যুৎ ও জ্বালানি খাতে তালিকাভুক্ত কোম্পানি লিনডে বাংলাদেশের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৪০০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটির পরিচালনা পর্ষদ এ সিদ্ধান্ত নিয়েছে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) কোম্পানিটির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৭ মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর ঘোষিত লভ্যাংশ বিতরণে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ২৯ এপ্রিল কোম্পানিটির রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে।

২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭০.৫৫ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৫৫.৭৫ টাকা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: