Runner Automobiles
Sea Pearl Beach Resort & SPA Ltd
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

বিশ্বখ্যাত ব্রান্ড ইভোকের যানবাহন সরবরাহ করবে রানার গ্রুপ


১৭ জুলাই ২০১৯ বুধবার, ০৭:১৬  পিএম

নিজস্ব প্রতিবেদক


বিশ্বখ্যাত ব্রান্ড ইভোকের যানবাহন সরবরাহ করবে রানার গ্রুপ

বিশ্বখ্যাত ইউরোপিয়ান বাণিজ্যিক যানবাহন নির্মাতা প্রতিষ্ঠান ইভোক এসপিএ-এর সাথে সম্প্রতি প্রসিদ্ধ বাংলাদেশী অটোমোবাইল্স গ্রুপ রানার গ্রুপের একটি পরিবেশক সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ওই চুক্তির আওতায় রানার গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান রানার ট্রেডিং লিমিটেড (আরটিএল) বাংলাদেশে ইতালিভিত্তিক বহুজাতিক ব্রান্ড ইভোকের অনুমোদিত পরিবেশক হিসেবে বিভিন্ন মডেলের বাণিজ্যিক যানবাহন যেমন-ইন্ডাস্ট্রিয়াল ট্রাক, সাধারণ ও বিলাসবহুল মিনিবাস ইত্যাদি বাজারজাত, বিক্রয় পরবর্তী সেবাপ্রদানও খাঁটি যন্ত্রাংশ সরবরাহ করবে। ইভোক বিভিন্ন মডেল ও ধারণক্ষমতাসম্পন্ন মিনিবাস, অ্যাম্বুলেন্স ও হালকা বাণিজ্যিক যানবাহন এবং অত্যাধুনিক ট্যুরিস্ট ও সিটি বাস ছাড়াও ১৮ টন থেকে ১৩০ টন পর্যন্ত বহন ক্ষমতাসম্পন্ন বিভিন্ন মডেলের ইন্ডাস্ট্রিয়াল ট্রাক প্রস্তুত করে থাকে। এদেশে ইতোমধ্যে বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ, জাতিসংঘে বাংলাদেশী বাহিনীর বিভিন্ন শান্তিরক্ষা মিশন, ঢাকা সিটি কর্পোরেশন, পদ্মাসেতু প্রকল্প ইত্যাদিতে ইভোক-এর বিভিন্ন মডেলের যানবাহন ব্যবহৃত হচ্ছে।

নেদারল্যান্ড ভিত্তিক কোম্পানি সিএনএইচ ইন্ডাস্ট্রিয়ালের অঙ্গীভূত প্রতিষ্ঠান ইভোক ইউরোপ তথা বিশে^র বিখ্যাত ১০টি বাণিজ্যিক যানবাহন ব্রান্ডের মধ্যে অন্যতম প্রধান একটি ব্রান্ড। সারাবিশে^ ওই কোম্পানির ৬৬টি ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট, ৫৩টি গবেষণা ও উন্নয়ন কেন্দ্র, প্রায় ৬ হাজার নিজস্ব আবিষ্কার এবং ৯ হাজার ৬২৯টি কপিরাইট (প্যাটেন্ট) রয়েছে। ইভোক তথা সিএনএইচ ইন্ডাস্ট্রিয়াল পৃথিবীর ১৮০টি দেশে নিজ উদ্যোগে কিংবা পরিবেশকের মাধ্যমে নিজস্ব কারখানায় প্রস্তুতকৃত অত্যাধুনিক যানবাহন বাজারজাত এবং বিক্রয়-পরবর্তী সেবা ও খাঁটি যন্ত্রাংশ সরবরাহ করছে। বিশ^ব্যাপী বাজার সম্প্রসারণ ও সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিতপণ্য সরবরাহ বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশে ইভেকো’র অনুমোদিত পরিবেশক হিসেবে রানার গ্রুপের অর্ন্তভুক্তি এ বহুজাতিক ব্রান্ডটির সর্বশেষ একটি পদক্ষেপ।

উল্লেখ্য, রানার ট্রেডিং লিমিটেড (আরটিএল) রানার গ্রুপের একটি অঙ্গপ্রতিষ্ঠান। বাংলাদেশের অটোমোবাইল শিল্পসহ বিভিন্ন ব্যবসায়িক ক্ষেত্রে রানার গ্রুপ অত্যন্তসুনামের সাথে কাজ করে যাচ্ছে। রানার গ্রুপ বাংলাদেশের শিল্পোন্নয়নে বিশাল অবদানের স্বীকৃতি স্বরূপ ২০১৬ সালে রাষ্ট্রপতির পুরস্কার, ২০১৯ সালে ডিএইচএল-ডেইলি স্টার আয়োজিত ১৮তম বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড অনুষ্ঠানে এন্টারপ্রাইজ অব দি ইয়ার ইত্যাদি পুরস্কারে ভূষিত হয়েছে। রানার-এর অন্যতম প্রধান সহযোগী প্রতিষ্ঠান রানার অটোমোবাইল্স লিমিটেড (আরএএল) বাংলাদেশে নিজস্ব কারখানায় মোটরসাইকেল উৎপাদনে পথিকৃৎ হিসেবে আবির্ভূত হয়েছে এবং ইতোমধ্যে নেপাল ও ভূটানের বাজারে মোটরসাইকেল রপ্তানি করছে। এছাড়া পূর্ব ইউরোপ ও আফ্রিকার বিভিন্ন দেশে নিজস্ব ‘রানার’ ব্রান্ডের মোটরসাইকেল রপ্তানির মাধ্যমে বাংলাদেশের রপ্তানিবাজার সম্প্রসারণে রানার গ্রুপ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এছাড়া রানার-এর বিভিন্ন সহযোগী ও অঙ্গপ্রতিষ্ঠান বিভিন্ন বিশ^খ্যাত ব্রান্ড যেমন-ভলভো-আইশার বাণিজ্যিক ট্রাক, বাজাজ এলপিজি ও ডিজেল অটোরিক্সা, ইতালিভিত্তিক ভেসপা এবং এপ্রিলিয়া স্কুটার ও মোটরসাইকেল, সার্ভো লুব্রিক্যান্ট, ডাইনাপ্যাক কনস্ট্রাকশন মেশিনারি ইত্যাদি ব্রান্ডেরপণ্য বাজারজাত ও বিক্রয়োত্তর সেবা প্রদান করছে। এছাড়া রানার গ্রুপ রিয়েল এস্টেট, এলপিজিগ্যাস বোতলজাত ও বিপনন, পরিবেশ বান্ধব ইট উৎপাদন, চামড়াজাত জুতা উৎপাদন ও রপ্তানি ইত্যাদি ক্ষেত্রে সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে যাচ্ছে যা দেশে শিল্পোন্নয়ন, কর্মসংস্থানসৃষ্টি ও অর্থনৈতিকউন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: