facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪

Walton

বাজারে এসেছে মারুতি সুজুকির নতুন গাড়ি জিমনি


০৬ মে ২০২৩ শনিবার, ১২:০৫  পিএম

আন্তর্জাতিক ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


বাজারে এসেছে মারুতি সুজুকির নতুন গাড়ি জিমনি

বাজারে এসেছে মারুতি সুজুকির নতুন গাড়ি জিমনি। এটা একটি পাঁচ দরজার অফ রোড কার। যাকে স্পোর্টস ইউটিলিটি ভেইকেল বা এসইউভিও বলা যায়। এই গাড়ির টপ ভেরিয়েন্ট শিগগিরই বাজারে আসছে। জিমনি আলফা ও ডেল্টা নামে এগুলো কেনা যাবে। ভারতে এই গাড়ির দাম হাতের নাগালে। মাত্র ১৪ লাখ রুপি এই গাড়ির মালিক হওয়া যাবে।

স্বয়ংক্রিয় ভেরিয়েন্ট জিমনি একটি ৪ স্পিড স্বয়ংক্রিয় ট্রান্সমিশনসহ একটি ৪x৪ ড্রাইভট্রেন স্ট্যান্ডার্ড হিসাবে পাওয়া যাবে। জিমনি ৫ ডোর দুটি আলফা এবং ডেল্টা নামে বিক্রি হবে। স্বয়ংক্রিয় এবং ম্যানুয়াল ট্রান্সমিশন বিকল্প উভয়ই নিয়ে আসছে কোম্পানি।

এর ম্যানুয়াল সংস্করণে অন্যান্য মারুতি গাড়ির মতো একটি ৫ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স রয়েছে। এই ড্রাইভট্রেনের সঙ্গে একটি ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন ১০৩ বিএইচপি পাওয়ার জেনারেট করা হয়েছে। এতে অফ-রোড ক্ষমতা, দুর্দান্ত বডি অ্যাঙ্গেল, ৩-লিঙ্ক হার্ড এক্সেল সাসপেনশন এবং কম রেঞ্জ ট্রান্সফার গিয়ারসহ ওলগ্রিপ প্রো ফোর হুইল ড্রাইভসহ পাওয়া যাবে।

গাড়িটিতে ইনফোটেইনমেন্টের জন্য রয়েছে এইচডি ডিসপ্লেসহ একটি ৯ ইঞ্চির স্মার্ট প্লে প্রো+ ইনফোটেইনমেন্ট সিস্টেম এবং ওয়্যারলেস অ্যাপল কারপ্লে এবং অ্যানড্রয়েড অটো সংযোগের মতো সিস্টেম পায়।

নিরাপত্তার ক্ষেত্রে ছয়টি এয়ারব্যাগ, সীমিত স্লিপ ডিফারেনশিয়াল ব্রেক, হিল হোল্ড অ্যাসিস্টসহ ইএসপি, হিল ডিসেন্ট কন্ট্রোল, রিয়ার-ভিউ ক্যামেরা এবং ইবিডি এবং এবিএস দেওয়া হয়েছে।

এই এসইউভিতে ৫টি শেড ও ২টি ডুয়াল-টোন কালার অপশনে পাওয়া যায়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: