JAC EnergyPac Power
Crystal Life Insurance
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

৯০০ অস্থায়ী জনবল নেবে সরকার


৩০ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার, ০১:২৪  পিএম

শেয়ার বিজনেস24.কম


৯০০ অস্থায়ী জনবল নেবে সরকার

অস্থায়ী ভিত্তিতে ৯০০ জনবল নেবে সরকারের জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ। দৈনিক মজুরি ভিত্তিতে নিয়োগপ্রাপ্ত জলবল দিয়ে ‘রূপকল্প-৯: ২ডি সাইসমিক প্রজেক্ট’ শীর্ষক প্রকল্পের অধীনে সিসমিক জরিপ কার্যক্রম পরিচালনা করা হবে।

আজ বুধবার বিকেলে সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত একটি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠকে শেষে অনুমোদিত ক্রয় প্রস্তাবের বিভিন্ন দিক তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান।


তিনি বলেন, বৈঠকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ‘বিদ্যুৎ ও জ্বালানির দ্রুত সরবারহ বৃদ্ধি (বিশেষ বিধান) আইন-২০১০’ এর আওতায় ‘রূপকল্প-৯: ২ডি সাইসমিক প্রজেক্ট’ শীর্ষক প্রকল্পের অধীনে ৯০০ জনবল সরবরাহের জন্য সার্ভিস প্রোভাইডার নিয়োগের একটি ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়।

তিনি জানান, মেসার্স আর্নিফ এন্টারপ্রাইজ সরবরাহকারী প্রতিষ্ঠান হিসেবে নিয়োগ পেয়েছে। এতে সরকারের ব্যয় হবে ২৬ কোটি ১৫ লাখ ৭৯ হাজার টাকা।

এছাড়া বৈঠকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের আরো ৩টি ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। এর মধ্যে- জি টু জি পর্যায়ে সৌদি আরব থেকে ২৫ হাজার টন ডিপিএ সার আমদানি করা হবে। এ জন্য প্রতি টন সারের দাম ৩৮৯ দশমিক ২৫ ডলার হিসেবে মোট ব্যয় হবে ৮০ কোটি ২২ লাখ টাকা। সৌদি আরবের মাডেন এর সঙ্গে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) সঙ্গে সম্পাদিত চুক্তির আওতায় এ সার আমদানি করা হবে বলে জানান অতিরিক্ত সচিব।

তিনি আরো বলেন, ‘রূপকল্প -২০২১’ বাস্তবায়নের লক্ষ্যে ‘বিদ্যুৎ ও জ্বালানির দ্রুত সরবরাহ বৃদ্ধি (বিশেষ বিধান) আইন-২০১০’এর আওতায় রূপকল্প-৩ শীর্ষক প্রকল্পের অধীন কসবা-১ (গ্রুপ-এ) এবং রূপকল্প-১ শীর্ষক প্রকল্পের অধীন সালদা (নর্থ) -১ (গ্রুপ-বি) জন্য বিভিন্ন পণ্য ক্রয়ের একটি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এজন্য ১ কোটি ৮৭ লাখ ৬৫ হাজার টাকা ব্যয় হবে ।

এছাড়া রূপকল্প-১ শীর্ষক প্রকল্পের আওতায় সালদা নর্থ-১ কূপ খননের কাজটি বাপেক্সের নিজস্ব রিগ দ্বারা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ৫টি লটে বিভিন্ন যন্ত্রপাতি ক্রয়ের একটি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এতে ১৫৬ কোটি ২৪ লাখ টাকা ব্যয় হবে বলে জানান মোস্তাফিজুর রহমান।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: