JAC EnergyPac Power
Crystal Life Insurance
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

বিএইচবিএফসি’র ‘ওয়ান স্টপ সার্ভিস ডেস্ক’ উদ্বোধন


২৪ ডিসেম্বর ২০২০ বৃহস্পতিবার, ০৭:৪৩  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


বিএইচবিএফসি’র ‘ওয়ান স্টপ সার্ভিস ডেস্ক’ উদ্বোধন

বিএইচবিএফসি’র ‘ওয়ান স্টপ সার্ভিস ডেস্ক’ উদ্বোধন করেন চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ সেলিম উদ্দিন।

স্বল্প সময়ে কাঙ্খিত সেবা প্রদানের জন্য বিএইচবিএফসি’র ৮৫টি অফিসে ‘ওয়ান স্টপ সার্ভিস ডেস্ক’ চালু করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সে লক্ষ্যকে সামনে রেখে আজ বৃহস্পতিবার বিএইচবিএফসি’র জোনাল অফিস চট্টগ্রাম হতে সারাদেশে ১০টি জোনাল অফিসের আওতাধীন প্রধান শাখা অফিস এবং ঢাকার ৫টি শাখাসহ মোট ১৫টি অফিসে ‘ওয়ান স্টপ সার্ভিস ডেস্ক’ এর শুভ উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএইচবিএফসির চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ সেলিম উদ্দিন, এফসিএ,এফসিএমএ।

অনুষ্ঠানে সদর দফতর হতে সংযুক্ত ছিলেন বিএইচবিএফসি’র ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহজাহানসহ সংশ্লিষ্ট মহাব্যবস্থাপক ও উপ-মহাব্যবস্থাপকবৃন্দ। এছাড়া অনুষ্ঠানটিতে সরাসরি অংশগ্রহণ করেন মহাব্যবস্থাপক অরুন কুমার চোধুরী ও চানু গোপাল ঘোষ ও চট্টগ্রাম অফিসের কর্মকর্তা-কর্মচারীরা এবং অন্যান্য অফিসের কর্মকর্তা-কর্মচারীগণ ভার্চুয়াল প্ল্যাটফর্মে সংয্ক্তু ছিলেন। 

 

প্রধান অতিথি ড. সেলিম বলেন দুনীর্তি মুক্ত দেশ গড়তে বর্তমান সরকার বদ্ধপরিকর। সেলক্ষ্যে সরকারী সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানোর জন্য সরকার নানাবিধ কর্ম পরিকল্পনা গ্রহণ করেছে।

পরিকল্পনার অংশ হিসেবে বিএইচবিএফসিও সারাদেশে ‘ওয়ান স্টপ সার্ভিস ডেস্ক’ চালু করার উদ্যোগ গ্রহণ করেছে- যার মাধ্যমে জনগণের কাছে বিএইচবিএফসির কাংখিত সেবা পৌঁছে দেয়া সম্ভব হবে। তিনি সকলকে অত্যন্ত আন্তরিকতা, নিষ্ঠা ও সততার সাথে গ্রাহকদের সেবা প্রদানের উপর গুরুত্বারোপ করেন। গ্রাহক সন্তুষ্টি অর্জনে ব্যর্থ হলে প্রতিষ্ঠানের উন্নতি ও সমৃদ্ধি বাধাগ্রস্থ হবে। প্রতিষ্ঠান তার কাংখিত লক্ষ্যে পোছতে ব্যর্থ হবে। পৃথিবীতে এমন অনেক নজির রয়েছে যে, শুধুমাত্র সার্ভিস প্রদানে ব্যর্থ হওয়ার দরুন বহু প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান নিঃশেষ হয়ে গেছে। তাই তিনি প্রতিষ্ঠানের উন্নতি ধরে রাখতে হলে গ্রাহকদের সন্তুষ্টির উপর জোর প্রদান করেন। সে উদ্দেশ্যে কর্পোরেশনের সকল কর্মকর্তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ এবং ওয়ান স্টপ সার্ভিস হতে সেবা প্রাপকদের নিকট হতে প্রয়োজনীয় ফীডব্যাক গ্রহণ করার মাধ্যমে উক্ত সার্ভিসকে ইফেক্টিভ করার পরামর্শ প্রদান করেন। সাথে সাথে তিনি গ্রাহক সন্তুষ্টি বিধানের লক্ষ্যে ওয়ান স্টপ সার্ভিসের ০৬টি স্তম্ভের বিষয় মনে রাখতে সকলে পরামর্শ প্রদান করেন। প্রতিটি বিষয় সহজ ও প্রাঞ্জল ভাষায় বিশ্লেষণ করে গ্রাহক সন্তুষ্টি বিধানে উপরোক্ত কম্পোনেন্টগুলোর বাস্তব প্রয়োগে উদ্যোগী হওয়ার জন্য সকলকে আহবান জানান।

অনুষ্ঠান আরো বক্তব্য রাখেন ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহজাহান, মহাব্যবস্থাপক অরুন কুমার চোধুরী, জোনাল ম্যানেজার  ইউসুফ সালাউদ্দিন, শাখা ম্যানেজার মোঃ তারিকুর রহমান ও নিগার সুলতানা মিতু।

ওয়ান স্টপ সার্ভিস চালু হলে গ্রাহকগণ একটি ডেক্স হতে সহজেই কর্পোরেশনের ঋণের প্রোডাক্ট সম্পর্কে পরিপূর্ণ ধারণা লাভ করতে পারবেন। ঋণ আবেদন ফরম সরবরাহ, আবেদন ফি, ঋণ প্রক্রিয়াকরণ পদ্ধতি, নথির অবস্থান, ঋণের ষ্টেটমেন্ট, রিসিডিউল সংক্রান্ত সেবা এবং ঋণ আদায় ও পরিশোধ সংক্রান্ত তাৎক্ষণিক সেবা/পরামর্শ গ্রহণসহ চাহিত তথ্য সম্পর্কে  প্রয়োজনীয় সেবা গ্রহণ করতে সক্ষম হবেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: