JAC EnergyPac Power
Sea Pearl Beach Resort & SPA Ltd
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

প্রাথমিক শিক্ষা পরিবারের জন্য হাসপাতাল তৈরির উদ্যোগ


১০ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার, ০৬:১৬  পিএম

নিজস্ব প্রতিবেদক


প্রাথমিক শিক্ষা পরিবারের জন্য হাসপাতাল তৈরির উদ্যোগ

প্রাথমিক শিক্ষা পরিবারের চিকিৎসা সেবায় হাসপাতাল তৈরির উদ্যোগ নেয়া হয়েছে। এজন্য ‘প্রাথমিক শিক্ষা পরিবার হাসপাতাল’ নামকরণের প্রস্তাবও করা হয়েছে। চলতি সপ্তাহে একটি সভা করে প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালকে প্রধান করে ৩২ সদস্যের একটি মূল কমিটি গঠন করা হয়েছে বলে জানা গেছে।

ডিপিই থেকে জানা গেছে, প্রাথমিক শিক্ষা পরিবারের ৪ লাখ ২০ হাজার শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। তাদের ও পরিবারের সদস্যদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ঢাকার মধ্যে বা তার পার্শ্ববর্তী এলাকায় একটি হাসপাতাল নির্মাণের নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিষয়টি মৌখিকভাবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের সম্মতিতে এ সংক্রান্ত একটি প্রস্তাবনা তৈরি করা হয়েছে।


ডিপিই’র সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুর রেজ্জাক সিদ্দিকী বলেন, প্রাথমিক শিক্ষা পরিবারের সদস্যদের জন্য একটি হাসপাতাল তৈরির পরিকল্পনা শুরু করা হয়েছে। চলতি সপ্তাহে এ সংক্রান্ত একটি সভা করে ডিপিই’র মহাপরিচালক মো. ফসিউল্লাহকে প্রধান করে ৩২ সদস্যদের একটি মূল কমিটি ও চারটি উপ-কমিটি গঠন করা হয়েছে।

তিনি বলেন, হাসপাতাল স্থাপনে অর্থ সংস্থান, জমি নির্বাচন, হাসপাতালের গঠন ও সেবা সংক্রান্ত বিষয়ে উপকমিটির সদস্যদের মূল কমিটিকে প্রস্তাব দিতে বলা হয়েছে। সেসব প্রস্তাব মূল কমিটির মাধ্যমে অনুমোদন করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে। সেখান থেকে অনুমোদন দেয়া হলে রাজধানীর কোনো স্থানে অথবা তার আশেপাশে একটি হাসপাতাল স্থাপনের কাজ শুরু করা হবে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: