Runner Automobiles
Sea Pearl Beach Resort & SPA Ltd
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

বিপিএলের নিলামে ৩৭৩ বিদেশি ক্রিকেটার


২৭ অক্টোবর ২০১৮ শনিবার, ১১:০৩  এএম

নিজস্ব প্রতিবেদক


বিপিএলের নিলামে ৩৭৩ বিদেশি ক্রিকেটার

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের নিলাম ২৫ অক্টোবর হওয়ার কথা থাকলেও এখন সেটা পিছিয়ে আগামী ২৮ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিপিএল গভর্নিং কাউন্সিল এরই মধ্যেই বিদেশি ক্রিকেটারদের তালিকা চূড়ান্ত করেছে।

তালিকায় সবমিলিয়ে ৩৭৩ জন বিদেশি ক্রিকেটার রয়েছেন। তালিকায় সবচেয়ে বেশি স্থান পেয়েছেন ইংলিশ ক্রিকেটাররা। ড্রাফটে থাকা ক্রিকেটারের মধ্যে ইংল্যান্ড থেকেই রয়েছেন ৮৬ জন, আর পাকিস্তানের রয়েছেন দ্বিতীয় সর্বোচ্চ ৭২ জন। উইন্ডিজ থেকে ৫৬ জন, শ্রীলঙ্কার ৫৫ জন, আফগানিস্তানের ২০ জন, দক্ষিণ আফ্রিকার ১৮ জন, জিম্বাবুয়ের ১৫ জন ও আয়ারল্যান্ড থেকে প্লেয়ার ড্রাফটে রয়েছেন ১০ জন ক্রিকেটার।

প্লেয়ার ড্রাফটে থাকা ক্রিকেটারকে ভাগ করা হয়েছে সাতটি ক্যাটাগরিতে। ‘এ+’ থেকে শুরু করে ‘এফ’ ক্যাটাগরি পর্যন্ত রাখা হয়েছে তাদেরকে। এর মধ্যে ‘এফ’ ক্যাটাগরিতেই রয়েছেন ২০৪জন বিদেশি ক্রিকেটার। বাকি ১৬৯ জনকে রাখা হয়েছে অন্য ছয়টি ক্যাটাগরিতে।

এর মধ্যে ‘এ+’ ক্যাটাগরিতে রয়েছেন মাত্র তিনজন ক্রিকেটার। ‘এ’ ক্যাটাগরিতে ৫ জন, ‘বি’ ক্যাটাগরিতে ১১ জন, ‘সি’ ক্যাটাগরিতে ১৫ জন, ‘ডি’ ক্যাটাগরিতে ৫২ জন এবং ‘ই’ ক্যাটাগরিতে রয়েছেন ৮৩ জন ক্রিকেটার।

বিপিএলের ষষ্ঠ আসর চলতি বছরের অক্টোবরে মাঠে গড়ানোর কথা ছিল। ৫ অক্টোবর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত বিপিএলের ষষ্ঠ আসরের সম্ভাব্য সূচিও নির্ধারণ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু একাদশতম জাতীয় সংসদ নির্বাচনের কারণে পরিবর্তন এসেছে টুর্নামেন্টের ষষ্ঠ আসরের সূচিতে।

অক্টোবরের পরিবর্তে বিপিএলের ষষ্ঠ আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে ২০১৯ সালের জানুয়ারিতে। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের ৫ জানুয়ারি মাঠে গড়াবে বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে জাঁকজমকপূর্ণ টুর্নামেন্টের ষষ্ঠ আসরটি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: