Runner Automobiles
Sea Pearl Beach Resort & SPA Ltd
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

আইপিলে দশ বাংলাদেশি ক্রিকেটারের মধ্যে টিকলেন দুইজন


১২ ডিসেম্বর ২০১৮ বুধবার, ১১:০৭  পিএম

নিজস্ব প্রতিবেদক


আইপিলে দশ বাংলাদেশি ক্রিকেটারের মধ্যে টিকলেন দুইজন

২০১৯ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার জন্য নিলামে নাম উঠিয়েছিলেন বাংলাদেশের দশ ক্রিকেটার। তবে ফ্র্যাঞ্চাইজিগুলোর রিভিউ শেষে চূড়ান্ত তালিকায় টিকেছেন কেবল মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। প্রাথমিকভাবে বিশ্বের ১০০৩ জন ক্রিকেটারের নাম নিলামের জন্য রাখা হয়েছিল। আটটি ফ্র্যাঞ্চাইজির রিভিউ শেষে এই সংখ্যাটি নেমে এসেছে ৩৪৬ -এ। যেখানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন শুধুই দুই ক্রিকেটার।

এ দুজন ছাড়াও দ্বাদশ আসরের নিলামে নাম দিয়েছিলেন তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, ইমরুল কায়েস, আবু হায়দার রনি, লিটন দাস ও নাঈম হাসান। ভাগ্যে শিকে ছেঁড়েনি কারোই।

নিলামের আগেই খেলোয়াড় ধরে রাখা আর ছেড়ে দেয়ার কাজটি সেরে নিয়েছে ফ্রাঞ্চাইজিগুলো। সাকিব আল হাসানকে ধরে রেখেছে সানরাইজার্স হায়দ্রাবাদ। এছাড়া মুস্তাফিজের এনওসি পাওয়ার সম্ভাবনা না থাকায় তাকে ছেড়ে দিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

মুশফিক ও মাহমুদউল্লাহকে নিলামে ৫০ লাখ রুপির বেজ প্রাইজে রাখা হয়েছে। যেখানে মুশফিক উইকেটরক্ষক ক্যাটাগরি ও মাহমুদউল্লাহ অলরাউন্ডার ক্যাটাগরিতে আছেন। 

আইপিএলের সর্বোচ্চ দুই কোটির রুপির বেজ প্রাইজে জায়গা পাননি কোন ভারতীয়। সর্বোচ্চ দেড় কোটি রুপির বেজ প্রাইজ পেসার জয়দেব উনাদকাতের। দুই কোটির তালিকায় স্থান পাওয়া নয় বিদেশি হলেন : ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস ওকস, লাসিথ মালিঙ্গা, শন মার্শ, স্যাম কারান, কলিন ইনগ্রাম, কোরি অ্যান্ডারসন, অ্যাঞ্জেলো ম্যাথিউস ও ডা’র্সি শর্ট।

আর এক কোটির তালিকায় আছেন যুবরাজ সিং, ঋদ্ধিমান সাহা, মোহাম্মদ শামি, অক্ষর প্যাটেল, ডেল স্টেইন, মরনে মরকেল, জনি বেয়ারস্টো। দেড় কোটিতে আছেন অ্যালেক্স হেলস।

আইপএলে এখন বাকি আছে ৭০ জনের জায়গা। এই ৭০ জনের জায়গা নিতে ১৮ ডিসেম্বর নিলামে লড়বেন ৩৪৬ ক্রিকেটার। আগামী বছরের ২৯ মার্চ শুরু হবে আইপিএল।

চূড়ান্ত নিলামে যে দেশের যত :

ভারত- ২২৬, দক্ষিণ আফ্রিকা- ২৬, অস্ট্রেলিয়া- ২৩, ওয়েস্ট ইন্ডিজ- ১৮, ইংল্যান্ড- ১৮, নিউজিল্যান্ড- ১৩, আফগানিস্তান- ৮, শ্রীলংকা- ৭, বাংলাদেশ- ২, জিম্বাবুয়ে- ১, নেদারল্যান্ড- ১

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: