facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

শেয়ারবাজারে লেনদেন ছাড়াল ১১০০ কোটি টাকা


২৪ মে ২০২৩ বুধবার, ০৬:৩১  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


শেয়ারবাজারে লেনদেন ছাড়াল ১১০০ কোটি টাকা

দেশের শেয়ারবাজারে বুধবার (২৪ মে) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ১১০০ কোটি টাকা ছাড়িয়ে গেছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে শূন্য দশমিক ২৮ পয়েন্ট কমে ৬ হাজার ৩০৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৩৬৯ পয়েন্টে, ডিএস৩০ সূচক শূন্য দশমিক ৭৩ পয়েন্ট কমে ২ হাজার ১৯৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৬৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৭৪টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৯৯টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৯১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ১১০৯ কোটি ৯৩ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৯২০ কোটি ২১ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫৯৬ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ৫ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১২৬ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২৬ পয়েন্ট কমে ১৩ হাজার ৪২১পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৪২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ৫৭টির এবং অপরিবর্তিত আছে ১১০টির। দিন শেষে সিএসইতে ১৫ কোটি ১ লাখ ৯১ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: