facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

প্রত্যাশার চেয়ে বেশি আইফোন বিক্রি অ্যাপলের


০৭ মে ২০২৩ রবিবার, ১১:১১  এএম

আন্তর্জাতিক ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


প্রত্যাশার চেয়ে বেশি আইফোন বিক্রি অ্যাপলের

দ্বিতীয়-আর্থিক প্রান্তিকের আয় প্রকাশ করেছে অ্যাপল। ওয়াল স্ট্রিটের পূর্বাভাসকে যা ছাড়িয়ে গেছে। প্রত্যাশার চেয়েও বেশি আইফোন বিক্রি হয়েছে যুক্তরাষ্ট্রের বহুজাতিক প্রতিষ্ঠানটির।

বার্তা সংস্থা রয়টার্সের বরাত দিয়ে সিএনবিসির এক প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে। অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) টিম কুক বলেন, আমাদের ধারণার চেয়ে এ ৩ মাস ভালো গেছে।

তবে আলোচিত সময়ে অ্যাপলের সব পণ্য মিলিয়ে বিক্রিবাট্টা কমেছে। মার্কিন প্রযুক্তি জায়ান্ট আগেই আভাস দিয়েছিল, এ প্রান্তিকে আইফোন বিক্রি বাড়তে পারে। এতে প্রতিষ্ঠানটির শেয়ার মূল্য বৃদ্ধি পেয়েছে ২ শতাংশ।

আলোচ্য সময়ে অ্যাপলের প্রতি শেয়ারে আয় (ইপিএস) হয়েছে ১ দশমিক ৫২ ডলার। পূর্বাভাস ছিল ১ দশমিক ৪৩ ডলার। রাজস্ব হয়েছে ৯৪ দশমিক ৮৪ বিলিয়ন ডলার। বিপরীতে পূর্বাভাস ছিল ৯২ দশমিক ৯৬ ডলার।

দ্বিতীয় প্রান্তিকে অ্যাপলের আইফোন বিক্রি হয়েছে ৫১ দশমিক ৩৩ বিলিয়ন ডলারের। পূর্বাভাস ছিল ৪৮ দশমিক ৮৪ বিলিয়ন ডলার। ম্যাক রাজস্ব হয়েছে ৭ দশমিক ১৭ বিলিয়ন ডলার। পূর্বাভাস ছিল ৭ দশমিক ৮০ বিলিয়ন ডলার।

আইপ্যাড বিক্রি হয়েছে ৬ দশমিক ৬৭ বিলিয়ন ডলারের। পূর্বাভাস ছিল ৬ দশমিক ৬৯ বিলিয়ন ডলার। অন্যান্য পণ্য বিক্রি থেকে আয় এসেছে ৮ দশমিক ৭৬ বিলিয়ন ডলার। পূর্বাভাস ছিল ৮ দশমিক ৪৩ বিলিয়ন ডলার।

এছাড়া সেবাদান থেকে বিশ্বের এক নম্বর কোম্পানির আয় হয়েছে ২০ দশমিক ৯১ ডলার। পূর্বাভাস ছিল ২০ দশমিক ৯৭ বিলিয়ন ডলার।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: