facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

দেড় কোটি টাকায় বিক্রি হচ্ছে স্কটিশ দ্বীপ


২৩ এপ্রিল ২০২৩ রবিবার, ০৫:১৫  পিএম

আন্তর্জাতিক ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


দেড় কোটি টাকায় বিক্রি হচ্ছে স্কটিশ দ্বীপ

মাত্র এক কোটি ৫৯ লাখ ১৫ হাজার টাকায় বিক্রি হচ্ছে স্কটল্যান্ডের দক্ষিণ উপকূলের একটি জনমানবহীন দ্বীপ। লন্ডন এবং এডিনবরা থেকে ৫৬০ এবং ১০০ কিলোমিটার দূরের এই দ্বীপটির নাম বারলোক্কো এবং এই দ্বীপের আয়তন ২৫ একর। দ্বীপটিতে প্রাকৃতিক সৌন্দর্যের কোনো খামতি নেই।

দ্বীপটি বিক্রির দায়িত্বে রয়েছেন অ্যারন এডগার। তিনি জানিয়েছেন, স্কটল্যান্ডের মূল ভূখণ্ড থেকে পায়ে হেঁটেও দ্বীপটিতে যাওয়া যায়। তবে জোয়ারের সময় নৌকা করে যেতে হয় সেখানে।

লোকালয় থেকে কয়েক কিলোমিটার দূরে শান্ত এই বারলোক্কোয় যেমন পাখি রয়েছে, তেমন রয়েছে বন্য প্রাণীও। সবচেয়ে কাছের শহর এবং রেলস্টেশন রয়েছে ১০ কিলোমিটার দূরত্বে।

একাকী, নির্জনে প্রাকৃতিক সৌন্দর্যের মধ্যে বাস করতে চাইলে এর থেকে ভালো জায়গা আর হতে পারে না বলে জানিয়েছেন অ্যারন। বাড়তি আকর্ষণ হিসেবে রয়েছে বিভিন্ন ধরনের নাম না জানা এবং অজানা পাখিদের বাস। এছাড়াও বেশি কিছু বিরল প্রজাতির গাছও রয়েছে এই দ্বীপটিতে। দ্বীপটিকে ঘিরে রয়েছে পাথর বিছানো সৈকতও, যা অপূর্ব সুন্দর।

অ্যারন আরও জানিয়েছেন, জীববিজ্ঞান নিয়ে যারা গবেষণা করছেন বা যাদের এ বিষয়ে আগ্রহ রয়েছে, তাদের ক্ষেত্রে এই দ্বীপ একটা ‘সোনার খনি’র মতো। ইতোমধ্যেই দ্বীপটি কেনার জন্য দেশ এবং বিদেশ থেকে বহু ক্রেতা যোগাযোগ করেছেন বলেও দাবি করেছেন অ্যারন। সূত্র: আনন্দবাজার পত্রিকা

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: