Nahee Aluminum
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

যে স্থানসমূহে প্রবেশ করতে পারবে না দাজ্জাল


১৭ অক্টোবর ২০১৬ সোমবার, ০৯:১৮  পিএম

শেয়ার বিজনেস24.কম


যে স্থানসমূহে প্রবেশ করতে পারবে না দাজ্জাল

অভিশপ্ত দাজ্জাল কিয়ামতের পূর্ববর্তী সময়ে দুনিয়ায় আগমন করবে। সে বনি আদমেরই একজন মানুষ। সে নিজেকে আল্লাহ বলে দাবি করবে। সে দুনিয়াতে ৪০ দিন অবস্থান করবে। এ দিনগুলোতে সে পৃথিবীতে ত্রাসের রাজত্ব কায়েম করবে।

একদল ইয়াহুদি, ইরানি পার্শিয়ান অগ্নিপূজক তুর্কী ও কিছু ঈমানহারা মিশ্রিত মানুষ অভিশপ্ত দাজ্জালের অনুসারী হবে। যাদের বেশিরভাগ বেদুঈন ও মহিলা। তারা মানুষকে দুনিয়ায় অনেক প্রলোভন দেখাবে।

অভিশপ্ত দাজ্জাল সমগ্র পৃথিবী ভ্রমণ করলেও সে ৪টি স্থানে প্রবেশ করতে পারবে না। হাদিসে সুস্পষ্টভাবে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এ বিষয়টি বর্ণনা করেছেন। যা তুলে ধরা হলো-

হজরত আনাস ইবনে মালিক রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত, তিনি বলেন, ‘রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘দাজ্জাল মক্কা ও মদিনা ব্যতিত সকল দেশে পদাচারণ করবে।’ (বুখারি ও মুসলিম)

অন্য হাদিসে এসেছে-
একজন সাহাবি থেকে বর্ণিত, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম দাজ্জালের কথা উল্লেখ করে বলেন, ‘সে চারটি মসজিদের নিকটবর্তী হতে পারবে না। ১. মসজিদুল হারাম (পবিত্র মক্কা); ২. মসজিদে নববি (পবিত্র মদিনা); ৩. মসজিদে তূর ও ৪. মসজিদুল আকসা। (মুসনাদে আহমদ)

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে অভিশপ্ত দাজ্জালের আক্রমণ থেকে হিফাজত করুন। আমিন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: