Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

ট্রেন থেকে ফেলে যাত্রী হত্যায় দুইজনের ফাঁসি


১৬ নভেম্বর ২০১৬ বুধবার, ০৫:১০  পিএম

শেয়ার বিজনেস24.কম


ট্রেন থেকে ফেলে যাত্রী হত্যায় দুইজনের ফাঁসি

টাকা ও মোবাইল ফোন লুট করে এক যাত্রীকে চলন্ত ট্রেন থেকে ফেলে হত্যা ও দুই জনকে আহত করার মামলায় দুইজনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের রায় দিয়েছে গাজীপুরের একটি আদালত।

বুধবার দুপুরের গাজীপুর জেলা ও দায়রা জজ একেএম এনামুল হক এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার তারাটিচর পাড়া গ্রামের মো. হাবুলের ছেলে মো. রাসেল মিয়া (১৯) ও মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার বিছামনি গাংপাড়ের মৃত হোসেন মিয়ার ছেলে মো. মুন্না মিয়া (২৫)।

হত্যা মামলায় এ দুজনকে পাঁচ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

তাছাড়া ট্রেন থেকে ফেলে আহত করায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। আর লুটপাটের ঘটনায় ১০ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে একমাসের কারাদণ্ড দেওয়া হয়েছে বলে আদালত পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান।

মামলার নথির বরাত দিয়ে তিনি জানান, এ বছরের ২২ মার্চ ঢাকার শাহজালাল আান্তর্জাতিক বিমানবন্দর থেকে চট্টগ্রামগামী আন্তঃনগর মহানগর এক্সপ্রেস ট্রেনের ছাদে ভ্রমণ করছিলেন বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার জিয়ানগর গ্রামের মো. আব্দুল আজিজের ছেলে মো. আবু সাঈদ (১৮), কক্সবাজারের উখিয়া উপজেলার রুমকা গ্রামের মৃত ফজলুল হকের ছেলে হাসান মাহমুদ (২৬) ও নওগাঁর বদলগাছি উপজেলার মিঠাপুর ফকিরপাড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে আব্দুল মমিন (১৮)।

“রাত ১০টার দিকে ট্রেনটি গাজীপুরের কালীগঞ্জের শিমুলিয়া এলাকা অতিক্রমের সময় ওই তিন যাত্রীর কাছ থেকে দুর্বৃত্তরা টাকা ও মোবাইল ফোন লুটে নিয়ে ছুরিকাঘাত করে ট্রেনের নিচে ফেলে দেয়।

“এসময় এলাকাবাসী আহতাবস্থায় তাদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মমিনকে মৃত ঘোষণা করেন।”

এ ব্যাপারে ২৩ মার্চ নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির এটিএসআই মাহবুব আলম বাদী হয়ে ভৈরব রেলওয়ে থানায় মামলা করেন। পরে আহতদের জবানবন্দি নিয়ে গত ২৭ মার্চ দুইজনকে গ্রেপ্তার করে পুলিশ আদালতে পাঠায় বলে জানান তিনি।

তদন্ত শেষে গত ৩১ জুলাই ভৈরব রেলওয়ে থানার এসআই মো. আদম আলী আদালতে অভিযোগপত্র দেন। মামলাটি পরে ওই থানা থেকে গাজীপুর জজ আদালতে পাঠানো হয় বলে জানান আদালত পুলিশের এ পরিদর্শক।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: