Runner Automobiles
Sea Pearl Beach Resort & SPA Ltd
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

আদ-দ্বীন হাসপাতালে করোনার ফ্রি চিকিৎসা


১০ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার, ০৬:৪১  পিএম

নিজস্ব প্রতিবেদক


আদ-দ্বীন হাসপাতালে করোনার ফ্রি চিকিৎসা

রাজধানীর মগবাজারে অবস্থিত আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে বিনামূল্যে করোনা আক্রান্তদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। আগামী তিন মাস এ সেবা চালু থাকবে।

করোনা (কোভিড-১৯) পজিটিভ রোগীদের ভর্তি, পরীক্ষা-নিরীক্ষা, থাকা-খাওয়াসহ চিকিৎসার সকল খরচ বহন করবে হাসপাতাল কর্তৃপক্ষ। আদ-দ্বীন হাসপাতালের মূল ভবনের বাইরে মনোরম পরিবেশে করোনা রোগীদের জন্য নতুন এ ইউনিট চালু করা হয়েছে। আক্রান্ত অসহায় দরিদ্ররা যাতে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত না হন, সেজন্য আদ-দ্বীন হাসপাতাল কর্তৃপক্ষ বিনামূল্যে এ সেবা কার্যক্রম শুরু করেছে।


আদ-দ্বীন হাসপাতালের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি জানানো হয়, যে কোনো দুর্যোগ পরিস্থিতিতে সবসময় স্বাস্থ্যসেবা দিয়ে এসেছে আদ-দ্বীন হাসপাতাল। হাসপাতালের সকল বিভাগ করোনাকালীন দুর্যোগ মুহূর্তে নিয়মিত স্বাস্থ্যসেবা চালু রেখেছে। হাসপাতালে প্রতিদিন দেড় হাজারের অধিক রোগী সেবা নিয়েছেন। মা ও শিশু সেবায় বিশেষায়িত এ হাসপাতালে রোগীদের স্বাস্থ্যনিরাপত্তা বিবেচনায় হাসপাতালের বাইরে চালু করা হয়েছে একটি করোনা ইউনিট। কোভিড-১৯ রোগীরা সম্পূর্ণ বিনামূল্যে এ ইউনিট থেকে সেবা পাবেন। উন্নতমানের পরিবেশে চিকিৎসার প্রয়োজনীয় সকল ব্যবস্থা রয়েছে এ ইউনিটে। এখানে রোগী ভর্তি, পরীক্ষা-নিরীক্ষা, চিকিৎসা, থাকা-খাওয়াসহ সকল খরচ বহন করবে হাসপাতাল কর্তৃপক্ষ। উচ্চ প্রবাহের অক্সিজেন, প্রয়োজনীয় ভেন্টিলেটরের ব্যবস্থা রয়েছে এখানে। বিশেষজ্ঞ ডাক্তার ও অভিজ্ঞ নার্সদের সমন্বয়ে গঠিত একটি টিম চিকিৎসা সেবা দেবেন।

এতে আরও বলা হয়, টেলিফোন ব্যবস্থা ও টেলিকনফারেন্সের ব্যবস্থা রয়েছে এ ইউনিটে। যাতে যেকোনো সময় চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ রক্ষা করা সম্ভব হয়। হাইফ্লো নেজাল ক্যানোলা, বাই-প্যাপ মেশিনের ব্যবস্থা রয়েছে আদ-দ্বীন হাসপাতালে। এছাড়া ভেন্টিলেশনের ব্যবস্থাসহ করোনা রোগীরা এখানে পূর্ণাঙ্গ সেবা পাবেন।

কোভিড-১৯ পরীক্ষার জন্য পিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে। ল্যাবে অত্যাধুনিক মেশিনসহ পরীক্ষার সকল সরঞ্জামাদি রাখা হয়েছে। দক্ষ মেডিকেল টেকনোলজিস্টরা পরীক্ষা-নিরীক্ষার কাজ করবেন। স্বাস্থ্য অধিদফতরের অনুমতিসাপেক্ষে দ্রুত পরীক্ষা শুরু হবে।

হাসপাতালে ভর্তি সুমাইয়া নামে একজন রোগী বলেন, ‘টেস্টে আমার করোনা পজিটিভ এসেছে। আদ-দ্বীনে করোনার বিনামূল্যে সেবা দিচ্ছে জানতে পেরে এখানে ভর্তি হয়েছি। এখানে ভর্তি থেকে শুরু করে থাকা-খাওয়ার সকল ব্যবস্থা করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। নিয়মিত চিকিৎসাসেবা পাচ্ছি। ডাক্তার-নার্সরা নিয়মিত খোঁজখবর নিচ্ছেন।’


আদ-দ্বীন হাসপাতালের মহাপরিচালক ডা. নাহিদ ইয়াসমিন বলেন, দেশের যেকোনো দুর্যোগে আদ-দ্বীন মানুষের পাশে ছিল। আর্ত-মানবতার সেবায় আদ-দ্বীন হাসপাতাল সবসময় এগিয়ে এসেছে। করোনা মহামারিতেও আদ-দ্বীন তার সেবার দ্বার খোলা রেখেছে। আগামী ৩০ নভেম্বর পর্যন্ত রোগীদের সম্পূর্ণ বিনামূল্যে সেবা দেয়া হবে। দরিদ্র রোগীরা যাতে চিকিৎসার অভাবে না ভোগেন, সেজন্য আমরা এ উদ্যোগ নিয়েছি। এছাড়া করোনা পরীক্ষার সকল ব্যবস্থা করা হয়েছে এখানে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: