facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪

Walton

বীরত্বপূর্ণ কাজের জন্য পদক পেল র‍্যাবের কুকুর ‘চিতা’


২০ মার্চ ২০২৩ সোমবার, ০১:১৪  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


বীরত্বপূর্ণ কাজের জন্য পদক পেল র‍্যাবের কুকুর ‘চিতা’

দেশে এই প্রথমবারের মতো র‌্যাবের ডগ স্কোয়াডের একটি কুকুরকে বীরত্বপূর্ণ কাজের জন্য র‍্যাব মহাপরিচালক পদক দেয়া হয়েছে। র‍্যাপিড আ্যকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ডগ স্কোয়াডের ল্যাবরেডর প্রজাতির এই কুকুরটির নাম ‘চিতা’।

র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়, রাজধানীর সিদ্দিকবাজারে একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় উদ্ধার কার্যক্রম অংশগ্রহণ করে দুর্ঘটনায় নিহত তিন ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে র‍্যাবের ডগ স্কোয়াডের কুকুর চিতা।

সোমবার (২০ মার্চ) বেলা ১২ টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি বলেন, `দেশে প্রথমবারের মতো র‍্যাব ডগ স্কোয়াডের একটি কুকুর বীরত্বপূর্ণ কাজের জন্য র‍্যাব মহাপরিচালক পদক পাচ্ছে। র‍্যাব ফোর্সেসের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ‘র‍্যাব মেমোরিয়াল ডে-২০২৩’ উপলক্ষে মহাপরিচালকের দরবার অনুষ্ঠানে ডগ স্কোয়াডের কুকুর চিতাকে মহাপরিচালক পদক দেয়া হয়।`

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন র‍্যাব মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন, বিশেষ অতিথি অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল কামরুল হাসান ও অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডিআইজি ইমতিয়াজ আহমেদ।

গত ৭ মার্চ বিকাল ৪টা ৫০ মিনিটের দিকে গুলিস্তানের সিদ্দিকবাজারে একটি সাত তলা ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় ২৪ জন নিহত হয়েছে। আহত হয়েছেন শতাধিক মানুষ। সেখানে ধ্বংসস্তূপ থেকে মরদেহ উদ্ধার অভিযানে অংশ নেয় র‌্যাবের চিতা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: