facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

বিশ্বের সবচেয়ে দামি লাইসেন্স প্লেট বিক্রি হলো দেড় কোটি ডলারে


১৪ এপ্রিল ২০২৩ শুক্রবার, ০১:১১  পিএম

আন্তর্জাতিক ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


বিশ্বের সবচেয়ে দামি লাইসেন্স প্লেট বিক্রি হলো দেড় কোটি ডলারে

দুবাইয়ে দাতব্য নিলামে দেড় কোটি ডলারে বিক্রি হয়েছে এক ভ্যানিটি লাইসেন্স প্লেট। আয়োজক এমিরেটস অকশন বলছে, এটি বিশ্বরেকর্ড গড়া মূল্য। এর আগের রেকর্ডটি ছিল সাইদ আবদুল ঘাফফার খৌরির। তিনি ২০০৮ সালের ফেব্রুয়ারিতে একই প্রতিষ্ঠানের আয়োজিত নিলামে লাইসেন্স প্লেট কিনেছিলেন এক কোটি ৪২ লাখ ডলারে।

সিএনএনের প্রতিবেদন বলছে, ব্যাপক দামে বিক্রি হওয়া এবং নতুন রেকর্ড গড়া লাইসেন্স প্লেটে শুধু লেখা– ‘পি৭’। নতুন রেকর্ডের ব্যাপারে নিশ্চিত হতে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। কিন্তু তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া জানা সম্ভব হয়নি।

নিলাম থেকে আসা অর্থ ‘ওয়ান বিলিয়ন মিল’ বা ১০০ কোটি আহার উদ্যোগে ব্যয় হবে। উদ্যোগটি নিয়েছেন দুবাইয়ের শাসক এবং সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন রাশিদ আল মাখতুম। পবিত্র রোজার মাসে বিশ্বের বিভিন্ন দেশে অসহায় মানুষকে সহযোগিতা করার লক্ষ্যেই ওই উদ্যোগ হাতে নিয়েছেন তিনি।

জানা গেছে, চলতি মাসের শুরুর দিকে ফোর সিজনস হোটেল জুমেরাহতে আয়োজিত হয়েছিল নিলামটি। সেখানে আট লাখ ডলার এবং ৩৮ হাজার ডলারে আরও দুটি লাইসেন্স প্লেট বিক্রি হয়।

সংযুক্ত আরব আমিরাতের সংবাদপত্র ডব্লিউএএম-এর প্রতিবেদন বলছে, নিলাম থেকে এক কোটি ৯৩ লাখ ডলারেরও বেশি অর্থ এসেছে। সূত্র : সিএনএন

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: