facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

প্রাথমিকের ডিজিসহ ৫ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা


১৬ মার্চ ২০২৩ বৃহস্পতিবার, ১০:১৩  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


প্রাথমিকের ডিজিসহ ৫ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফল তৈরিতে গাফিলতির দায়ে ৫ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়েছে। তারা হলেন- প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) মহাপরিচালক, প্রশাসন, প্রশিক্ষণ এবং তথ্য ব্যবস্থাপনা বিভাগের (আইএমডি) পরিচালক ও আইএমডির প্রকৌশলী।

বুধবার (১৫ মার্চ) এ সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এদিন এ সংক্রান্ত ফাইলের নথি অনুমোদন করেছেন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। সূত্র জানিয়েছে, অভিযুক্তদের মধ্যে ডিপিই মহাপরিচালক ও তিন পরিচালককে শোকজ করা হচ্ছে। আর প্রকৌশলী অনুজ কুমার রায়ের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ বলেন, `মন্ত্রণালয় ও অধিদপ্তরের তদন্ত প্রতিবেদনে বৃত্তি পরীক্ষার ফলাফলে ক্রটির হওয়ার পেছনে দায়ীদের চিহ্নিত করা হয়েছে। যাদের অপরাধ প্রমাণিত করে চিহ্নিত করা হয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থাসহ বিভাগীয় মামলা করা হবে।`

সূত্র জানায়, দুই কমিটি প্রতিবেদনে বৃত্তির ফলাফল তৈরির কাজের সঙ্গে জড়িত পাঁচ জনের বিরুদ্ধে সঠিকভাবে দায়িত্ব পালন না করার প্রমাণ পেয়েছে। তার মধ্যে বৃত্তি পরীক্ষা আয়োজন ও ফলাফল তৈরি কার্যক্রমের প্রধান ডিপিই’র পরিচালক (প্রশাসন) এস এম আনছারুজ্জামানসহ আইএমডি বিভাগের দুজন এবং প্রশিক্ষণ বিভাগের একজন আছেন। মহাপরিচালকও দায়িত্ব পালনে অবহেলার প্রমাণ দিয়েছেন বলে মনে করছে তদন্ত কমিটি।

জানা গেছে, যাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা ও বিভাগীয় মামলা দায়ের করার সুপারিশ করা হয়েছে। ভবিষ্যতে যাতে এ ধরনের অঘটন আর না ঘটে, সে জন্য সর্তকতামূলক কয়েকটি সুপারিশও করা হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: