facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ এপ্রিল রবিবার, ২০২৪

Walton

নৌকার টিকিট পেলেন ক্রীড়াঙ্গনের ৩৬ জন


২৭ নভেম্বর ২০২৩ সোমবার, ১১:৪৪  এএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


নৌকার টিকিট পেলেন ক্রীড়াঙ্গনের ৩৬ জন

ক্রীড়াঙ্গনে বইছে জাতীয় নির্বাচনের হাওয়া। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ৩৬ জন ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক। যাদের সবাই দেশের ক্রীড়াঙ্গনে অবদান রেখে চলেছেন নিরবধি।

তবে এবার শুধু খেলার মাঠই নয়, নৌকার মনোনয়ন পাওয়া এসব ক্রীড়াবিদ ও সংগঠক প্রার্থীদের এখন চষে বেড়াতে হবে রাজনীতির মাঠও। মনোনয়ন পেয়েছেন, এখন তাদের লক্ষ্য নির্বাচনি বৈতরণী পার হওয়া।

বিশ্বখ্যাত অলরাউন্ডার জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান নৌকায় উঠেছেন। মাগুরা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন এই তারকা ক্রিকেটার। গতবারের মতো এবারও নড়াইল সদর থেকে নৌকার মনোনয়ন পেয়েছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং বর্তমান যোগাযোগ ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবারও নোয়াখালী-৫ আসনে মনোনয়ন পেয়েছেন। বর্তমান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল গাজীপুর-২, সাবেক ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার মাগুরা-২ এবং আবাহনীর চেয়ারম্যান সালমান এফ রহমান ঢাকা-১ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দুই সাবেক সভাপতির সঙ্গে বর্তমান সভাপতিও নির্বাচনি ময়দানে রয়েছেন। নৌকা প্রতীক পেয়েছেন বিসিবির সাবেক সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (কুমিল্লা-১০), বিসিবির সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী (ঢাকা-৯) এবং বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন (কিশোরগঞ্জ-৬)। তারা তিনজনই আবাহনীর পরিচালক।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী ও আবাহনীর পরিচালক নসরুল হামিদ বিপু ঢাকা-৩, সাবেক ব্যাডমিন্টন ও টেবিল টেনিস খেলোয়াড় নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবের সদস্য শামীম ওসমান নারায়ণগঞ্জ-৪, সাইক্লিং ফেডারেশনের সহসভাপতি অ্যাডভোকেট সানজিদা খানম ঢাকা-৪, টেনিস ফেডারেশনের সভাপতি ও নৌপরিবহন মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী দিনাজপুর-২ আসনে নৌকার মাঝি।

অ্যাথলেটিক্স ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি নুর উদ্দিন চৌধুরী নয়ন লক্ষ্মীপুর-২ (রায়পুর-লক্ষ্মীপুর), বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী খুলনা-৪, বাফুফের সহ-সভাপতি ও আবাহনীর ভারপ্রাপ্ত ডাইরেক্টর ইনচার্জ কাজী নাবিল আহমেদ যশোর-৩, পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও আবাহনীর আরেক পরিচালক শাহরিয়ার আলম রাজশাহী-৬, বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল মৌলভীবাজার-২ এবং বাফুফের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও রেফারি, পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি পার্বত্য বান্দরবান জেলা-৩০০ আসনে নৌকা নিয়ে লড়বেন।

ঢাকা আবাহনী লিমিটেডের পরিচালক ও খুলনা আবাহনীর পৃষ্ঠপোষক শেখ হেলাল বাগেরহাট-১, সাবেক শুটার শিবলী সাদিক দিনাজপুর-৬, বিওএ’র সাবেক সহ-সভাপতি ও স্কোয়াশ ফেডারেশনের সভাপতি লে. কর্নেল (অব.) ফারুক খান এমপি গোপালগঞ্জ-১, সাবেক ফুটবলার একরামুল করিম চৌধুরী নোয়াখালী-৪, পাট ও বস্ত্রমন্ত্রী এবং বিসিবির সাবেক সহ-সভাপতি গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ), বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি, বিওএর সহসভাপতি, সাবেক তারকা অ্যাথলেট হুইপ মাহবুব আরা বেগম গিনি গাইবান্ধা-২ এবং মহিলা ক্রীড়া সংস্থার সদস্য রুমানা আলী গাজীপুর-৩ আসনে আবারও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

এছাড়া উশু ফেডারেশনের সভাপতি ড. আবদুস সোবহান গোলাপ মাদারীপুর-৩, কুস্তি ফেডারেশনের সভাপতি শাজাহান খান মাদারীপুর-২, ক্যারম ফেডারেশনের সভাপতি এবং তথ্য, প্রযুক্তি ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নাটোর-৩, রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি আবুল কালাম আজাদ জামালপুর-৫ শুটিং স্পোর্ট ফেডারেশনের সাবেক সহসভাপতি ফজলে করিম চৌধুরী চট্টগ্রাম-৬, চট্টগ্রাম আবাহনী লিমিটেডের সভাপতি এম আবদুল লতিফ চট্টগ্রাম-১১, রাইজিং স্টার ক্লাবের সাধারণ সম্পাদক নোমান আল মাহমুদ চট্টগ্রাম-৮, আবাহনীর সাবেক পরিচালক আহসানুল ইসলাম টিটু টাঙ্গাইল-৬, বিসিবির কাউন্সিলর ও ক্রীড়া ব্যক্তিত্ব শামিম হক ফরিদপুর-৩ এবং বিসিবি ও বাফুফের কাউন্সিলর, এস রহমান স্মৃতি সংসদের সভাপতি নিজাম হাজারী ফেনী-২ আসনে নৌকা প্রতীক পেয়েছেন।

আবাহনীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, বাফুফের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ-সদস্য হারুনুর রশিদ বলেন, ‘ক্রীড়া ব্যক্তিত্বদের সংসদে, সংসদের বাইরে ও সরকারের নীতিনির্ধারণী ফোরামে ক্রীড়াঙ্গনের উন্নয়নে ভ‚মিকা রাখার সুযোগ রয়েছে। আমরা আশা করব যারা আগামীতে নির্বাচিত হবেন, তারা ক্রীড়ার উন্নয়নে বলিষ্ঠ ভ‚মিকা পালন করবেন।’

ক্রীড়া ব্যক্তিত্বদের অনেকেই আওয়ামী লীগের মনোনয়ন পেলেও কপাল পুড়েছে তিন ডাঁকসাইটে ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকের। মনোনয়নবঞ্চিত হয়েছেন বিগত দু’বারের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়। আওয়ামী লীগের টিকিট পাননি জাতীয় সংসদের সাবেক হুইপ ও চট্টগ্রাম আবাহনীর মহাসচিব শামসুল হক চৌধুরী এবং রাগবি ফেডারেশনের সভাপতি শফিউদ্দিন আহমেদ মহিউদ্দিন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: