facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৮ মে শনিবার, ২০২৪

Walton

দেশে প্রথম ২৫০ সিসির মোটরসাইকেল আনছে বাজাজ


২৬ নভেম্বর ২০২৩ রবিবার, ১২:২৮  এএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


দেশে প্রথম ২৫০ সিসির মোটরসাইকেল আনছে বাজাজ

দেশের বাজারে প্রথমবারের মতো আসছে ভারতীয় কোম্পানি বাজাজের ২৫০ সিসির একটি মোটরসাইকেল। উত্তরা মোটরস লিমিটেড তাদের স্থানীয় কারখানায় তৈরি করে এ মোটরসাইকেল বাজারে আনছে। প্রাথমিকভাবে ২৫০ সিসির ৫০০ থেকে ৬০০ মোটরসাইকেল বাজারে আনা হবে বলে জানা গেছে।

বাজারসংশ্লিষ্টরা বলেছেন, এটিই ২৫০ সিসির প্রথম মোটরসাইকেল, যা বাংলাদেশে বাজারজাত করা হচ্ছে।

২৫০ সিসির নতুন মডেলের এই মোটরসাইকেলের ব্র্যান্ড নাম বাজাজ পালসার এন২৫০। দেশে বাজাজের মোটরসাইকেল বাজারজাত করে উত্তরা মোটরস। প্রতিষ্ঠানটির একজন শীর্ষ কর্মকর্তা জানান, ২৫০ সিসির মোটরসাইকেলটি বাজারে আনতে এরই মধ্যে সব প্রস্তুতি শেষ হয়েছে। শিগগিরই এটির বাজারজাতকরণ কার্যক্রম উদ্বোধন করা হবে।

বাজাজ পালসার এন২৫০ মোটরসাইকেলটিতে রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস প্রযুক্তি। ডুয়েল চ্যানেল এবিএস ফিচারটি মোটরসাইকেলের চাকা লক না হওয়া বা আটকে যাওয়া অথবা যে কোনো রাস্তায় চাকা যেন পিছলে না যায়, তা নিয়ে কাজ করে।

ব্রুকলিন ব্ল্যাক রঙের মোটরসাইকেলটিতে থাকবে বাই ফাংশনাল এলইডি প্রজেক্টর হেডল্যাম্প ও গ্লিটার প্যাটার্নের এলইডি টেইল ল্যাম্প। রয়েছে ইউএসবি মোবাইল চার্জিং ব্যবস্থাও। মোটরসাইকেলটির সামনে ৩৭ মিলিমিটারের টেলিক্সপিক সাসপেনশন ও পেছনে রয়েছে মনোশক সাসপেনশন।

মোটরসাইকেলটির ইঞ্জিনটি ফোর স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার ধরনের। ইঞ্জিন থেকে সর্বোচ্চ ২১ দশমিক ৫ নিউটন মিটার টর্ক পাওয়া যায়। মোট ১৪ লিটার ফুয়েল ট্যাংক ক্যাপাসিটির বাইকটির ওজন ১৬২ কেজি। বাজাজ পালসার এন২৫০ মোটরসাইকেলে ৪৫ কিলোমিটারের মতো মাইলেজ পাওয়া যাবে।

দেশে মোটরসাইকেলের চাহিদা বাড়ছে, বাজারও দিন দিন বড় হচ্ছে।

খাতসংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, চলতি বছরের জানুয়ারি থেকে অক্টোবর— ১০ মাসে দেশে মোট ৩ লাখ ৪৯ হাজার ৮৯২টি মোটরসাইকেল বিক্রি হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: