facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

গুচ্ছ ভর্তি চায় না ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা


১৯ মার্চ ২০২৩ রবিবার, ১১:৫৫  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


গুচ্ছ ভর্তি চায় না ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে গুচ্ছ প্রক্রিয়া থেকে বেরিয়ে আসতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (১৯ মার্চ) সকাল ৯ টা থেকে বিশ্ববিদ্যালয়ের `মৃত্যুঞ্জয় মুজিব` ম্যুরালের পাদদেশে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় হাতে লেখা পোস্টারে গুচ্ছ বন্ধের দাবিটি তুলে ধরেন। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এতে অংশ নেয়।
 
এসময় বাংলা বিভাগের শিক্ষার্থী আলীম জানান, গুচ্ছ প্রক্রিয়ায় আমাদের শুধু সময়ক্ষেপণ হয়েছে। এ প্রক্রিয়ার মাধ্যমে আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য প্রকৃত মেধাবী শিক্ষার্থী খুঁজে পাচ্ছেনা। আমাদের বিশ্ববিদ্যালয়ে পূর্বে যে একটা ব্র‍্যান্ড ভ্যালু ছিলো তা আমরা হারিয়েছি গুচ্ছে এসে। এখন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয় আশেপাশ থেকে আসা শিক্ষার্থীরাই। আমাদের একটাই দাবি আজকের একাডেমিক কাউন্সিলের মিটিং এ গুচ্ছ থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত আসুক।
 
প্রসঙ্গত, এর আগে গুচ্ছে অংশগ্রহণ না করা নিয়ে বিবৃতি দেয় ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। পরবর্তীতে শিক্ষকদের সাথে প্রশাসনের সভায়ও গুচ্ছে না থাকার বিষয়টি জানায় শিক্ষকরা। আজ একাডেমিক কাউন্সিলের সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানা গেছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: