facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

একাদশের নতুন শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় বাড়ল


২২ মার্চ ২০২৩ বুধবার, ১১:৩৭  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


একাদশের নতুন শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় বাড়ল

একাদশ শ্রেণিতে (বিভিন্ন কলেজ ও মাদ্রাসা) ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় বাড়ানো হয়েছে। ২৮ মার্চ পর্যন্ত রেজিস্ট্রেশনের সুযোগ পাবে কলেজ ও মাদ্রাসাগুলো। ওই দিন বিকেল পাঁচটার মধ্যে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে হবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে।

মঙ্গলবার (২১ মার্চ) বিষয়টি জানিয়ে সব কলেজে ও উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ ও প্রধান শিক্ষকদের চিঠি পাঠিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। এর আগে ২০ মার্চ পর্যন্ত রেজিস্ট্রেশনের সুযোগ ছিল।

চিঠিতে বলা হয়েছে, একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় বাড়ানো হয়েছে। ২০২২-২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রমের সময় ২৮ মার্চ পর্যন্ত বাড়ানো হলো।

উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে ভর্তির ওয়েবসাইটে কলেজ প্যানেলে লগইন করে একাদশ শ্রেণিতে ভর্তি করা শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন করবেন। ২৮ মার্চ বিকেল পাঁচটার মধ্যে রেজিস্ট্রেশনের তথ্য অনলাইনে পাঠাতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে কলেজ অনলাইনে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে না পারলে জটিলতার জন্য বোর্ড দায়ী থাকবে না।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: