JAC EnergyPac Power
Crystal Life Insurance
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

টেস্ট দলে দুই চমক


৩০ জানুয়ারি ২০২১ শনিবার, ০৬:১৫  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


টেস্ট দলে দুই চমক

ওয়ানডে সিরিজে দুর্দান্ত বোলিং করার পর হাসান মাহমুদ যে টেস্ট দলেও জায়গা পাবেন, সেটা ছিল অনুমিত। শেষ পর্যন্ত সেটাই সত্য হলো। হাসান মাহমুদকে দিয়েই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

অভিষেকের অপেক্ষায় থাকা ইয়াসির আলী রাব্বিও এবারের টেস্ট সিরিজের স্কোয়াডে চমক। জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজের দলে ছিলেন রাব্বি এবং হাসান মাহমুদ। তবে, সেবার সেরা একাদশে সুযোগ পাননি তারা। এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে টেস্ট ক্যাপ উঠতে পারে এই দু’জনের মাথায়।


নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা সাকিব আল হাসানকে ফেরানো হয়েছে টেস্ট স্কোয়াডে। হাতের ইনজুরি নিয়ে শঙ্কা থাকলেও সাকিব জায়গা পেয়েছেন লাল বলের ক্রিকেটে। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে সাদমান ইসলাম দলে ছিলেন না। এবার তাকে ফেরানো হয়েছে ১৮ সদস্যের স্কোয়াডে।

শ্রীলঙ্কা সফরের জন্য ঘোষিত দলে ছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান এবং পেসার খালিদ আহমেদ। যদিও সেই সিরিজটি অনুষ্ঠিত হয়নি। তবে, সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলা স্কোয়াডের সঙ্গে এবার নতুন করে যোগ করা হয়েছে সাকিব এবং সাদমানের নাম।

অধিনায়ক মুমিনুল হককে নিয়েই ছিল সবচেয়ে বেশি সংশয়। হাতের ইনজুরি তাকে বেশ কিছুদিন ধরেই ভোগাচ্ছিল। বঙ্গবন্ধু কাপ টি-টোয়েন্টিতে আঙ্গুলে ব্যথা পাওয়ার পর আরব আমিরাতে গিয়ে অস্ত্রোপচারও করে আসেন। এরপর দেশে ফিরে যে অবস্থায় ছিলেন, তাতে মুমিনুল টেস্ট সিরিজ খেলতে পারবেন কি পারবেন না, তা নিয়েই ছিল বড় সংশয়।

যদিও গত বেশ কিছুদিন অনুশীলনে তিনি ছিলেন স্বতঃস্ফুর্ত। শেষ পর্যন্ত আজ টেস্ট স্কোয়াডে মুমিনুলের নাম দেখে সবার মধ্যেই একটা স্বস্তি ফিরে আসে। ইয়াসির আলী রাব্বি এর আগেও জাতীয় দলে ডাক পেয়েছিলেন। কিন্তু অভিষেক হয়নি। এবার তাকে আবারও ডাকা হলো এবং চট্টগ্রামের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই তার অভিষেক হওয়ার সম্ভাবনা রয়েছে।


বাংলাদেশের টেস্ট স্কোয়াড
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, সাইফ হাসান, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাদমান ইসলাম, নাঈম হাসান, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহী, এবাদত হোসেন, হাসান মাহমুদ।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: