facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি রবিবার, ২০২৪

Walton

রহিমা ফুডের তদন্তের মেয়াদ বাড়ল


২৪ নভেম্বর ২০১৬ বৃহস্পতিবার, ০৭:৫৫  পিএম

শেয়ার বিজনেস24.কম


রহিমা ফুডের তদন্তের মেয়াদ বাড়ল

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি রহিমা ফুড করপোরেশন লিমিটেডের অস্বাভাবিক দর বাড়ার কারণ খতিয়ে দেখতে গঠিত কমিটির মেয়াদ আরও ১০ দিন বাড়ানো হয়েছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার নিয়ন্ত্রক সংস্থা তদন্ত কমিটির এ মেয়াদ বাড়িয়েছে। প্রতিষ্ঠানটির উদ্যোক্তা পরিচালকদের শেয়ারের মালিকানা হস্তান্তরের মতো মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশ নিয়ে লুকোচুরির অভিযোগ তদন্ত করছে এ কমিটি। পাশাপাশি মূল্য সংবেদনশীল তথ্যকে ব্যবহার করে এ কোম্পানির শেয়ারে কোনো অস্বাভাবিক লেনদেন হয়েছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে।

এ নিয়ে বিএসইসির মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান বলেন, রহিমা ফুড করপোরেশন লিমিটেডের অস্বাভাবিক দর বৃদ্ধির কারণ খতিয়ে দেখতে গঠিত তদন্ত কমিটির মেয়াদ বাড়ানো হয়েছে ১০ দিন। এই সময়ের পরে তদন্ত কমিটি তাদের প্রতিবেদন দাখিল করবে। গত ১৯ অক্টোবর বিএসইসির উপ পরিচালক আল মাসুম মৃধাকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির বাকি সদস্য হলেন, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সহকারি মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম ভূইয়া ও সিনিয়র এক্সিকিউটিভ ইকরাম হোসেন।

কমিটিকে আগামী ৩০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়। কমিটি রহিমা ফুডের মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশে কোন অনিয়ম হয়েছে কিনা এবং এ সময়ে শেয়ারটির অস্বাভাবিক লেনদেন হয়েছে কিনা তা তদন্ত করবে। এই সময় বৃদ্ধির ফলে তদন্ত কমিটি আরও ১০ দিনের সময় পেল। উদ্যোক্তা পরিচালকদের সম্পূর্ণ শেয়ার হস্তান্তরে রহিমা ফুড করপোরেশনের মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশ নিয়ে কোম্পানি ও দেশের উভয় স্টক এক্সচেঞ্জের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ওঠে। তার পরই গঠিত হয় বিএসইসির এই তদন্ত কমিটি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: