Runner Automobiles
Sea Pearl Beach Resort & SPA Ltd
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

নারী উদ্যোক্তাদের সহজে ট্রেড লাইসেন্স দেবে ডিএনসিসি


০২ নভেম্বর ২০১৮ শুক্রবার, ০৭:৫৮  পিএম

নিজস্ব প্রতিবেদক


নারী উদ্যোক্তাদের সহজে ট্রেড লাইসেন্স দেবে ডিএনসিসি

অনলাইনে ব্যবসা পরিচালনাকারী নারী উদ্যোক্তাদের সহজে ট্রেড লাইসেন্স দেবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। একইসাথে উদ্যোক্তা ব্যবসায়ী নারীদের ব্যবসাকে সম্প্রসারণ করতে ও নারীদেরকে সমাজে স্বাবলম্বী করে এগিয়ে নিতে সম্পূর্ণ বিনা জামানতে সিটি কর্পোরেশন এলাকায় হলিডে মার্কেট পরিচালনায় সর্বোচ্চ সহায়তা দেওয়ার আশ্বাস দিয়েছেন ডিএনসিসির প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজি। ২ নভেম্বর শুক্রবার রাজধানীর নিউমার্কেটের একটি চাইনিজ রেস্টুরেন্টে অনলাইনে ব্যবসা পরিচালনাকারী নারীদের সংগঠন ‘শাইন সিস্টার’ গ্রুপের বর্ষপূতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন। অনুষ্ঠান শেষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে প্যানেল মেয়র ডেইজি একাধিক গান পরিবেশন করেন।

তাসলিমা আক্তার মুক্তার সভাপতিত্বে অনুষ্ঠানে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন নারী কর্মকর্তা-কর্মচারী, রন্ধনশিল্পী, গৃহিনী, বিউটিশিয়ান, শিক্ষক, সমাজসেবকসহ শতাধিক নারী উপস্থিত ছিলেন। সংগঠনের পক্ষ থেকে অনলাইনের মাধ্যমে সমাজের বিভিন্ন স্তরের নারীদেরকে যেকোনো প্রকার বিপদে সহায়তার জন্য অনলাইনে পরামর্শ দেয়া হয়। একইসাথে ব্যবসা পরিচালনা করার পদ্ধতি, ঋণ পাওয়ার পদ্ধতি, নতুন পণ্য বিক্রি সম্পর্কে জানা, বিউটি পার্লার খোলা, নিজস্ব প্রোডাক্ট তৈরি করা থেকে শুরু করে সব ধরনের ব্যবসার পরামর্শ ও ব্যবসা সম্পর্কিত নানা সর্তকর্তামূলক পরামর্শ প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডেইজি বলেন, ঢাকায় বসবাসরত নারীদের বাধ্য হয়ে প্রতিনিয়তই যুদ্ধ করে চলতে হয়। অনলাইনে ব্যবসা পরিচালনা করে দেশের অসংখ্য নারী তাদের পরিবার পরিচালনা করছেন। যা নারী সমাজের জন্য অত্যন্ত গর্বের এবং তা অবশ্যই বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার কারণে সম্ভব হয়েছে।

তিনি বলেন, `শাইন সিস্টার` গ্রুপের নারীরা স্থায়ীভাবে মহাখালী ডিএনসিসি কাঁচা বাজারে গড়ে তোলা ডিএনসিসির উইমেন্স হলিডে মার্কেটে নিজস্ব পণ্য দিয়ে ব্যবসা পরিচালনা করতে আগ্রহী হলে ট্রেড লাইসেন্স প্রদান করা হবে ও ব্যবসা সংশ্লিষ্ট সর্বোচ্চ সহায়তা করা হবে। একইসাথে নারী ব্যবসায়ীদের ব্যবসার পরিবেশ গড়ে তুলতে সিটি কর্পোরেশনের যেকোনো সহায়তা চাইলে তা সাথে সাথেই প্রদান করা হবে। অনুষ্ঠানে নারীরা তাদের ব্যবসা সম্পর্কিত অভিজ্ঞতা তুলে ধরেন ও ব্যবসা পরিচালনা করে নিজেদের স্বাবলম্বী করে তোলার আহ্বান জানান।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: