Nahee Aluminum
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

আইসিটি থেকে ৫ বিলিয়ন ডলার আয়ের আশা পলকের


১৯ নভেম্বর ২০১৬ শনিবার, ০৪:৫৮  পিএম

শেয়ার বিজনেস24.কম


আইসিটি থেকে ৫ বিলিয়ন ডলার আয়ের আশা পলকের

তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইটি খাতকে এগিয়ে নিয়ে যাচ্ছি। সজীব ওয়াজেদ জয় এ খাতে নানা ধরনের সহযোগিতা দিচ্ছেন। এর ফলশ্রুতিতে আমরা জোর করে বলতে পারি ২০২১ সালের মধ্যে আইসিটি খাত থেকে ৫ বিলিয়ন মার্কিন ডলার আয় করব। রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি ভবনে ওয়ার্ল্ড কংগ্রেজ অন আইটি ২০২১ সালের সম্মেলন উপলক্ষে মতবিনিময় সভা সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে তিনি শনিবার এসব কথা বলেন।

তিনি বলেন, আইটি বেইজে মানবসম্পদ উন্নয়নে আরও এগিয়ে যাব। এর মধ্যে যেমন ই-কমার্স চালু করেছি। এটাকে আমরা আরও প্রোমোট করছি। আমাদের এ সম্মেলনের অন্যতম পৃষ্টপোষক ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স (উইস্টা)।

বাংলাদেশের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন আইসিটির অতিরিক্ত সচিব হারুন অর রশিদ ও উইস্টার চেয়ারম্যান ইভানুচু। ইভানুচু বলেন, আইসিটি খাত বাংলাদেশে এখন ভালো সময় পার করছে। কারণ আমি দেখতে পাচ্ছি, এটা বাংলাদেশের সম্ভাবনাময় খাত। ভীষণ ২০২১ সালকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে যাচ্ছে। পরবর্তী ৪-৫ বছরের মধ্যে আইসিটি খাত বড় আয়ের উৎস হবে। আমরা সাপোর্ট দিয়ে যাব।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: