facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

হজ কার্যক্রম উদ্বোধনের সম্ভাব্য তারিখ নির্ধারণ


২৬ এপ্রিল ২০২৩ বুধবার, ১১:০১  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


হজ কার্যক্রম উদ্বোধনের সম্ভাব্য তারিখ নির্ধারণ

চলতি বছরের হজ কার্যক্রম উদ্বোধনের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ১৯ মে উদ্বোধন হতে পারে এই কার্যক্রম। ওইদিন বা সুবিধাজনক তারিখ ও সময়ে হজ কার্যক্রম উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রী সম্মতি দিয়েছেন বলে জানা গেছে।

এজন্য রাজধানীর আশকোনা হজ ক্যাম্পের প্রস্তুতি সম্পন্ন করার জন্য মঙ্গলবার (২৫ এপ্রিল) ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে হজ পরিচালকের কাছে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, আগামী ১৯ মে বা প্রধানমন্ত্রীর সুবিধাজনক তারিখ ও সময়ে হিজরি ১৪৪৪/২০২৩ সনের হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও হজ কার্যক্রমের উদ্বোধন করতে প্রধানমন্ত্রী সানুগ্রহ সম্মতি জ্ঞাপন করেছেন। সেই পরিপ্রেক্ষিতে বর্ণিত সময়ের মধ্যে হজ ক্যাম্পের সার্বিক প্রস্তুতি গ্রহণপূর্বক হজ সংশ্লিষ্ট অন্যান্য কার্যক্রম সম্পন্ন করা প্রয়োজন।

এমতাবস্থায়, উল্লিখিত তারিখ ও সময়ের মধ্যে হজ ক্যাম্পের সার্বিক প্রস্তুতি গ্রহণ করে হজ সংশ্লিষ্ট অন্যান্য কার্যক্রম সম্পন্ন করার অনুরোধ জানানো হয় মন্ত্রণালয়ের দেওয়া চিঠিতে।

চাঁদ দেখা সাপেক্ষে চলতি বছরের ২৭ জুন (৯ জিলহ্জ) পবিত্র হজ অনুষ্ঠিত হবে। সৌদি আরবের সঙ্গে হজচুক্তি অনুযায়ী, এবার বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন।

এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৫ হাজার জন ও বাকি ১ লাখ ১২ হাজার ১৯৮ জন বেসরকারি ব্যবস্থাপনায় হজ করার সুযোগ পাবেন। চলতি বছরের হজ ফ্লাইট আগামী ২১ মে থেকে শুরু হবে। আর নিববন্ধন প্রক্রিয়া শেষ হয়েছে মঙ্গলবার।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: