facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

যে ছয় বোর্ডে এসএসসি পরীক্ষা হবে রোববার


১৩ মে ২০২৩ শনিবার, ১১:২৭  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


যে ছয় বোর্ডে এসএসসি পরীক্ষা হবে রোববার

ঘূর্ণিঝড় মোকার আঘাতের শঙ্কায় আগামীকাল রোবাবার (১৪ মে) পাঁচটি শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিতব্য এসএসসি ও সমমান পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে, রোববার ঢাকা, রাজশাহী, যশোর, সিলেট, দিনাজপুর ও ময়মনসিংহ বোর্ডের এসএসসি পরীক্ষার যথারীতি অনুষ্ঠিত হবে। শুক্রবার (১২ মে) রাতে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি থেকে পাঠানো এক চিঠিতে সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের বিষয়টি জানানো হয়েছে।

জানা গেছে, আগামী রোববার ঢাকা, রাজশাহী, যশোর, সিলেট, দিনাজপুর ও ময়মনসিংহ বোর্ডের অধীনে এসএসসির পদার্থ বিজ্ঞান, বাংলাদেশের ইতিহাস ও সভ্যতা এবং ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকালে দশটা থেকে বেলা একটা পর্যন্ত এ ছয়টি বোর্ডের এসএসসি পরীক্ষায় অংশ নিতে হবে এসএসসি পরীক্ষার্থীদের।

তবে, চট্টগ্রাম, কুমিল্লা ও বরিশাল শিক্ষা বোর্ডের আগামীকাল রোববার (১৪ মে) অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। একইসঙ্গে এদিন মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিতব্য দাখিল পরীক্ষা ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিতব্য এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে শিক্ষা প্রশাসন। মোট পাঁচটি বোর্ডের অধীনে রোববার অনুষ্ঠিতব্য এসএসসি ও সমমান পরীক্ষা স্থগিত থাকবে। স্থগিত হওয়া পরীক্ষার সূচি পরে জানিয়ে দেয়া হবে বলেও জানানো হয়েছে।

অতি প্রবল ঘূর্ণিঝড় মোকা আগামী রোববার দুপুরে কক্সবাজার উপকূলে আঘাত আনতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ পরিস্থিতিতে রোববার চট্টগ্রাম, কুমিল্লা ও বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষা, মাদরাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষা এবং কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি ভোকেশনাল পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ঘূর্ণিঝড় মোকার কারণে চলমান এসএসসি পরীক্ষার চট্টগ্রাম শিক্ষা বোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, মাদরাসা শিক্ষা বোর্ড এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে আগামী রোববার (১৪ মে) অনুষ্ঠিতব্য পরীক্ষাগুলো স্থগিত করা হলো। অন্যান্য বোর্ডের ওই তারিখের পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হবে। স্থগিত হওয়া পরীক্ষার পরিবর্তিত সময়সূচি বিজ্ঞপ্তির মাধ্যমে পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: