facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

মাধ্যমিকে নতুন ক্লাস রুটিন প্রকাশ


১২ মে ২০২৩ শুক্রবার, ০৫:৪৩  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


মাধ্যমিকে নতুন ক্লাস রুটিন প্রকাশ

মাধ্যমিকে ষষ্ঠ থেকে দশম শ্রেণির সমন্বিত রুটিন প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। বৃহস্পতিবার (১২ মে) রাতে প্রকাশিত মাউশির সহকারী পরিচালক এস এম জিয়াউল হায়দার হেনরী স্বাক্ষরিত অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

অফিস আদেশে এক শিফটের সাধারণ স্কুলগুলোকে সকাল ১০টায় পাঠদান শুরু করে বেলা ১টা থেকে ৪৫ মিনিট বিরতি দেয়ার কথা বলা হয়েছে। একই সঙ্গে বিরতির পর বিকেল ৪টা ৪৫ মিনিট পর্যন্ত পাঠদান করতে বলা হয়েছে।

অপর দিকে দুই শিফটের স্কুলগুলোতে প্রথম শিফটে সকাল সাড়ে ৭টায় শুরু করে ৯টা ৩৫ মিনিট থেকে ১০টা পর্যন্ত বিরতি দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। বিরতির পর পুনরায় দুপুর ১২টা পর্যন্ত পাঠদানের নির্দেশ দেওয়া হয়েছে। দ্বিতীয় শিফট দুপুর সাড়ে ১২টায় শুরু করে বেলা ২টা থেকে ৩৫ মিনিট বিরতি দিতে বলা হয়েছে। একই সঙ্গে বেলা ৩টা ৫ মিনিট থেকে বিকেল ৫টা ৫ মিনিট পর্যন্ত পাঠদানের কথা বলা হয়েছে।

রুটিনে এর বাইরে আরো ৯ দফা নির্দেশনা দেয়া হয়। নির্দেশনাগুলোর মধ্যে রয়েছে জাতীয় দিবস উদ্‌যাপন শিখনকালীন কার্যক্রম হিসেবে অন্তর্ভুক্ত করা, প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকেরা শুধু ষষ্ঠ ও সপ্তম শ্রেণির সেশন পরিচালনার দায়িত্ব পালন, ষষ্ঠ ও সপ্তম শ্রেণির কোনো বিষয়েই সেশন সংখ্যা বা ক্রম পরিবর্তন না করা, নবম ও দশম শ্রেণির জন্য রুটিন ছক অনুসারে সপ্তম পিরিয়ডে (বিকেল ৪টা ১৫ মিনিট থেকে ৫টা পর্যন্ত) অতিরিক্ত একটি ক্লাস নেওয়া ইত্যাদি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: