facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

বিশ্বব্যাংকের বৃত্তি

বিশ্বের সেরা ১৯ বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ


১৪ মে ২০২৩ রবিবার, ১১:১৫  এএম

শেয়ার বিজনেস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


বিশ্বের সেরা ১৯ বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ

স্নাতকোত্তরে বৃত্তি নিয়ে বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ দিচ্ছে জাপান ও বিশ্বব্যাংক। ‘জয়েন্ট জাপান ওয়ার্ল্ড ব্যাংক গ্র্যাজুয়েট স্কলারশিপ’ এর আওতায় শিক্ষার্থীরা এ বৃত্তি পাবেন।

বিশ্বব্যাংকের তালিকাভুক্ত উন্নয়নশীল দেশগুলোর শিক্ষার্থীরা এ বৃত্তির জন্য আবেদন করার সুযোগ পাবেন। আগ্রহীরা এ মাসের ২৬ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

এ বৃত্তির আওতায় অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়, লন্ডন স্কুল অব ইকোনমিকস, হার্ভার্ড বিশ্ববিদ্যালয়, ইউনিভার্সিটি অব টোকিও, ইউনিভার্সিটি অব লিডস, ইউনিভার্সিটি অব সাসেক্স ও স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়সহ বিশ্বের ১৯টি বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ মিলবে।

জয়েন্ট জাপান ওয়ার্ল্ড ব্যাংক গ্র্যাজুয়েট স্কলারশিপের সম্পূর্ণ টিউশন ফি, বিমানে আসা-যাওয়ার খরচ, মাসিক উপবৃত্তি ও আবাসনসহ নানা সুযোগ-সুবিধা পাবেন কেউ এ বৃত্তি পেলে।

আবেদনপ্রক্রিয়া
আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করতে এবং বিস্তারিত জানতে https://www.worldbank.org/en/programs/scholarships/jj-wbgsp ঢুঁ মারতে পারবেন আগ্রহীরা।

বিশ্ববিদ্যালয়গুলোর তালিকা ও বিষয় দেখতে আগ্রহীরা https://www.worldbank.org/en/programs/scholarships/brief/jjwbgsp-participating-programs-2022-2024-application-window-2 তে ক্লিক করতে পারেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: