facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট হিসেবে অজয় বাঙ্গার দায়িত্ব গ্রহণ


০৪ জুন ২০২৩ রবিবার, ০৫:০২  পিএম

আন্তর্জাতিক ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট হিসেবে অজয় বাঙ্গার দায়িত্ব গ্রহণ

বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক অজয় বাঙ্গা। গত শুক্রবার (২ জুন) বিশ্বব্যাংকের ১৪তম প্রেসিডেন্ট হিসেবে পাঁচ বছরের মেয়াদে তিনি এই দায়িত্ব গ্রহণ করলেন।

গত ৩ মে বিশ্বব্যাংকের নির্বাহী পর্ষদ অজয় বাঙ্গাকে প্রেসিডেন্ট হিসেবে নির্বাচন করে। এর আগে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট হিসেবে তিনি যখন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের মনোনয়ন পেয়েছিলেন।

বিশ্বব্যাংকের দাপ্তরিক টুইট থেকে বলা হয়েছে, ‘আসুন, বিশ্বব্যাংক গ্রুপের নতুন প্রেসিডেন্ট হিসেবে আমরা অজয় বাঙ্গাকে স্বাগত জানাই। এই বাসযোগ্য ধরিত্রীতে আমরা দারিদ্র্যমুক্ত বিশ্ব গড়তে অঙ্গীকারবদ্ধ।’

অন্যদিকে আইএমএফের ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টালিনা জর্জিয়েভা টুইট বার্তায় বলেছেন, ‘অজয় বাঙ্গা দায়িত্ব গ্রহণ করছেন, আমি তাকে শুভকামনা জানাই। বিশ্বব্যাংক ও আইএমএফের মধ্যে যে গভীর সম্পর্ক, তা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে ধারণা করি। বিশ্বের দরিদ্র মানুষের সহায়তায় আমরা একত্রে কাজ করব।’

অজয় বাঙ্গা ডেভিড ম্যালপাসের স্থলাভিষিক্ত হয়েছেন। বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট অজয় বাঙ্গা যুক্তরাষ্ট্রের ইকুইটি প্রতিষ্ঠান জেনারেল আটলান্টিকের ভাইস চেয়ারম্যান ছিলেন। মাস্টারকার্ডের প্রধান হিসেবেও কাজ করেছেন তিনি। ১৯৯৬ সালে অজয় বাঙ্গা ভারত থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: