facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

ফেসবুক থেকে আয়ের ৫ উপায়


২৫ মে ২০২৩ বৃহস্পতিবার, ১১:০৮  এএম

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


ফেসবুক থেকে আয়ের ৫ উপায়

বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। প্রতিদিন কয়েক শ কোটি মানুষ এই প্ল্যাটফর্ম ব্যবহার করেন। চাইলে এই মাধ্যমটি ব্যবহার করে আয় করতে পারেন। জানুন ফেসবুক থেকে আয় করার সহজ পাঁচটি উপায়।

১. আপনার তৈরি কনটেন্ট মনিটাইজ করুন
আপনি যদি একজন কনটেন্ট নির্মাতা হন, তাহলে আপনি একাধিক উপায় ফেসবুক থেকে টাকা আয় করতে পারবেন। কোনও ব্র্যান্ডের সঙ্গে সহযোগিতা করা এবং তাদের জিনিসে প্রচার আপনার কনটেন্টের মাধ্যমে করলে আপনি ভালো টাকা আয় করতে পারবেন।

২. কোলাবরেশন প্রোগ্রাম
ফেসবুক থেকে টাকা আয় করার অপর একটি ভালো মাধ্যম হল ফেসবুকের অফিসিয়াল ব্র্যান্ড কোলাবরেশন প্রোগ্রামে যোগ দেয়া। তবে অফিসিয়াল পার্টনারশিপ প্রোগ্রামের জন্য যোগ্য হতে আপনার ফেসবুক পেজে কমপক্ষে ১০০০ ফলোয়ার লাগবে।

ফেসবুকের লাইভ-স্ট্রিমিং বা ভিডিয়ের সময় দেখানো বিজ্ঞাপনগুলোর থেকেও টাকা আয় করা সম্ভব। এর মাধ্যমে ভালো টাকা আয় হয়। কিন্তু এর জন্য আপনার গত ৬০ দিনে প্রায় ৬ লাখ মিনিটের ভিউ টাইম প্রয়োজন হবে।

একটি ফেসবুক গ্রুপ বা পেজ তৈরি করে আপনি আপনার পরিষেবার প্রচার করতে পারেন, জিনিস বিক্রি করতে পারেন বা অ্যাফিলিয়েট মার্কেটিং থেকেও অর্থ উপার্জন করতে পারেন।

৩. ফেসবুক মার্কেটপ্লেসে জিনিস বিক্রি করুন
আপনার প্রয়োজন নেই এমন জিনিস ফেসবুক মার্কেটপ্লেস বিক্রি করে টাকা আয় করতে পারেন। আপনি আসবাবপত্র, গয়না এবং ইলেকট্রনিক্স সহ যে কোনও জিনিস এখানে বিক্রি করতে পারবেন।

৪. ফেসবুক ইভেন্টের মাধ্যমে টাকা আয় করুন
ফেসবুকের একটি বিশেষ অপশন রয়েছে, যাকে ইভেন্ট বলা হয়। এর মাধ্যমেও আপনি টাকা আয় করতে পারেন। আপনি ফেসবুক লাইভেও একটি ইভেন্ট হোস্ট করতে পারেন।

৫. একটি ব্র্যান্ডের জন্য সোশ্যাল মিডিয়া ম্যানেজার হন
আপনি যদি সোশ্যাল মিডিয়া মার্কেটিংয়ে ভালো হন, তাহলে অনলাইন ব্র্যান্ডগুলো আপনাকে একজন ফ্রিল্যান্সার বা কর্মচারী হিসাবে নিয়োগ করতে ইচ্ছুক হতে পারে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

বিজ্ঞান ও প্রযুক্তি -এর সর্বশেষ