facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

প্রশ্নফাঁসের গুজবে কান না দেয়ার আহ্বান ঢাবি উপ-উপাচার্যের


১২ মে ২০২৩ শুক্রবার, ০১:৪৭  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


প্রশ্নফাঁসের গুজবে কান না দেয়ার আহ্বান ঢাবি উপ-উপাচার্যের

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) আন্ডার গ্রেজুয়েট ২০২২-২৩ শিক্ষাবর্ষের চলমান ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্নফাঁসের গুজবে কান না দেয়ার আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) ড. মুহাম্মদ সামাদ।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিদেশ সফরে থাকায় শুক্রবার (১২ মে) সকাল ১১টায় উপাচার্যের রুটিন দায়িত্ব পালনে করতে বিজ্ঞান অনুষদের কার্জন হলের ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ আহ্বান জানান।

উপ-উপাচার্য (প্রশাসন) বলেন, `গুজবে কান না দেওয়াই ভালো। কারণ গুজব গুজবই। গত কয়েকবছর ধরে আমাদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সেখানে আমাদের শিক্ষক কর্মকর্তা, ভর্তি পরীক্ষা নিয়ন্ত্রণ অফিস, প্রক্টর অফিস এবং সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা সকলে মিলে সম্মিলিতভাবে যেভাবে ব্যবস্থা নিয়েছে, সেক্ষেত্রে প্রশ্নপত্র ফাঁসের কোনও সম্ভাবনা নেই। এবং কয়েকবছর পর্যন্ত আপনারা জানেন প্রশ্নপত্র ফাঁসের কোনও খরব আমরা দেখিনি। আর অতীতে যারা প্রশ্নফাঁসের সাথে জড়িত ছিল তাদের বিরুদ্ধে আমরা কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছি। যার মাধ্যমে আমরা আজকের এই অবস্থায় আসতে সক্ষম হয়েছি।`

ড. মুহাম্মদ সামাদ বলেন, আমাদের আজকে বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আমরা হল ঘুরে দেখেছি, একটি সুন্দর ও সুষ্ঠু পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এবার বিজ্ঞান ইউনিটে ভর্তি প্রার্থী ১ লাখ ২৭ হাজার ৭৯ জন। এবং এর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ২৮ হাজার ১৪১ জন এবং ঢাকার অন্যান্য কেন্দ্রে ৪৫ হাজার ৫৫২ জন। আর ঢাকার বাইরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ৫৩ হাজার ৮৮৬ জন। ঢাকার বাইরে আমাদের যেখানে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে সেখানেও আমরা খবর নিয়েছি, সবগুলো কেন্দ্রে সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আমাদের এই পরীক্ষা নেওয়ার সাথে জড়িত সকল শিক্ষক, কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনী, গণমাধ্যমের বন্ধুদের আন্তরিক সহযোগিতার জন্যে ধন্যবাদ জানাই। আমাদের আর একটি ভর্তি পরীক্ষা রয়েছে, সেটি হচ্ছে বিজনেসের (বাণিজ্য অনুষদ)।

আসন্ন ঘূর্ণিঝড় মোখা উপকূলে আঘাত হানতে পারে। এবার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সেক্ষেত্রে আগামীকালের ভর্তি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত কী-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ঘূর্ণিঝড় কক্সবাজার ও তার আশে-পাশের এলাকায় আঘাত হানতে পারে বা করবেই বলা চলে। তবে খুলনায় আঘাত হানার সম্ভবনা নেই বললেই চলে। আর আঘাত হানবে রবিবার। আমাদের পরীক্ষা আগামীকাল যথারীতি অনুষ্ঠিত হবে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: