facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

প্রচণ্ড গরমে চাহিদা বেড়েছে তালের শাঁসের


০৩ জুন ২০২৩ শনিবার, ০৫:১০  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


প্রচণ্ড গরমে চাহিদা বেড়েছে তালের শাঁসের

দিনাজপুরের বিভিন্ন রাস্তার পাশে কিংবা হাট-বাজারে কচি তালের শাঁসের পসরা নিয়ে হাজির হয়েছেন অনেক ভ্রাম্যমাণ ব্যবসায়ী। তাদের কাছ থেকে স্থানীয় বাসিন্দাদের তালের শাঁস কিনে খেতে দেখা গেছে। আবার অনেককেই পরিবারের জন্য ফলটির শাঁস কিনে নিচ্ছেন।

মৌসুমি বিক্রেতারা বিভিন্ন এলাকার গাছ থেকে অপরিপক্ক (কচি) তাল নিয়ে এসে বিক্রি করছেন। জ্যৈষ্ঠ মাসের এই অস্থির গরমে ক্রেতারা তালের শাঁস খেয়ে স্বস্তি পাওয়ার চেষ্টা করছেন। প্রচণ্ড গরমে চাহিদা বেড়েছে তালের শাঁসের।

রাস্তার পাশে, জমির আইলে কিংবা পুকুর পাড়ের চারপাশে কোনো রকম যত্ন ছাড়াই বেড়ে ওঠে তালগাছ। প্রকৃতির দান এই তালগাছ মানুষের নিঃস্বার্থভাবে উপকার করছে। প্রচণ্ড গরমে তালের পাখার শিতল বাতাস প্রাণ জুড়িয়ে দেয়। যার প্রচলন গ্রাম-বাংলার সব জায়গাতেই দেখা যায়। আবার তালের গুড়, রস যার জুড়ি নেই। তেমনি তালের শাঁস গরমে স্বস্তি দেয়।

দিনাজপুর শহরের হাসপাতাল রোডে তালের শাঁস বিক্রেতা আব্দুর রহিম জানান, একটি তালের ভেতরে ৩/৪টি শাঁস থাকে। প্রতিটি শাঁস ৫-৮ টাকায় বিক্রি করি। এ থেকে ভালো আয় হয়।

বিরামপুর শহরের পূর্বপাড়া মোড়ে তাল শাঁস বিক্রেতা সোহেল রানা বলেন, তিনি তিলকপুর এলাকা থেকে অপরিপক্ক তাল নিয়ে এসেছেন। সেই তাল থেকে শাঁস বের করে প্রতিটি শাঁস ৭/৮টাকায় বিক্রি করছেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: