facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪

Walton

নেইমার-জেসুসবিহীন ব্রাজিল দলে ৫ নতুন মুখ


২৯ মে ২০২৩ সোমবার, ১০:২১  এএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


নেইমার-জেসুসবিহীন ব্রাজিল দলে ৫ নতুন মুখ

জুন মাসে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলার জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে ব্রাজিল। চোট-পরবর্তী পুনর্বাসনে থাকা নেইমার দলে নেই। দলে নেই রাফিনিয়া, গ্যাব্রিয়েল জেসুস আর আন্তোনিও।

অন্তর্বর্তীকালীন কোচ রামন মেনেজেস ঘোষিত দলে ডাকা হয়েছে ৫ নতুন খেলোয়াড়কে, যাদের মধ্যে আছেন প্রিমিয়ার লিগে নিউক্যাসলের হয়ে আলো ছড়ানো মিডফিল্ডার জোয়েলিংতন। ২৩ সদস্যের দলটিতে কাতার বিশ্বকাপের ১৪ জন জায়গা ধরে রেখেছেন।

বর্ণবাদ-বিরোধী প্রচারণার অংশ হিসেবে প্রীতি ম্যাচ দুটি দুই আফ্রিকান দেশ গিনি ও সেনেগালের বিপক্ষে খেলবে ব্রাজিল। গিনির বিপক্ষে ম্যাচ ১৭ জুন স্পেনের বার্সেলোনায়, তিন দিন পর সেনেগালের বিপক্ষে ম্যাচ পর্তুগালের লিসবনে।

নেইমার-জেসুসবিহীন ব্রাজিল দলে আক্রমণভাগের দায়িত্বে থাকবেন ভিনিসিয়ুস জুনিয়র-রদ্রিগোরা। তাদের সঙ্গে আছেন রিচার্লিসন, রনি, ম্যালকম ও পেদ্রো।

গিনি আর সেনেগাল ম্যাচের জন্য ডাক পাওয়া খেলোয়াড়দের মধ্যে ৫ জন আছেন অভিষেকের অপেক্ষায়। এঁরা হচ্ছেন ভ্যানডারসন (মোনাকো), নিনো (ফ্লুমিনেন্স), আইরতন লুকাস (ফ্ল্যামেঙ্গো), জোয়েলিংতন (নিউক্যাসল) এবং ম্যালকম (জেনিত)। পুরো স্কোয়াডের ৭ জন খেলেন ব্রাজিলের স্থানীয় লিগে, বাকিরা ইউরোপে।

দল ঘোষণার সংবাদ সম্মেলনে ব্রাজিল কোচ মেনেজেস বলেন, ‘যারা ভালো খেলে, তাদের জন্য জাতীয় দলের দরজা সব সময়ই খোলা। তবে খেয়াল করলে দেখবেন, প্রতিটি পজিশনেই বিশ্বকাপে খেলা খেলোয়াড় আছে। এটা গুরুত্বপূর্ণ, কারণ এই অভিজ্ঞ ফুটবলাররা নতুন আসা খেলোয়াড়দের সহায়তা করতে পারবে।’

ব্রাজিল দল
গোলকিপার: আলিসন (লিভারপুল), এদেরসন (ম্যানচেস্টার সিটি) ওয়েভারতন (পালমেইরাস)

ডিফেন্ডার: দানিলো (জুভেন্টাস), ভ্যানডারসন (মোনাকো), অ্যালেক্স তেলেস (সেভিয়া), আইরতন লুকাস (ফ্ল্যামেঙ্গো), এদের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), মারকিনিওস (পিএসজি), ইবানেজ (রোমা), নিনো (ফ্লুমিনেন্স)।

মিডফিল্ডার: ব্রুনো গিমারেজ (নিউক্যাসল), আন্দ্রে (ফ্লুমিনেন্স), জোয়েলিংতন (নিউক্যাসল), কাসেমিরো (ম্যানচেস্টার ইউনাইটেড), লুকাস পাকেতা (ওয়েস্ট হাম)।

ফরোয়ার্ড: ম্যালকম (জেনিত), পেদ্রো (ফ্ল্যামেঙ্গো), রিচার্লিসন (টটেনহাম), রনি (পালমেইরাস), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), ভিনিসিয়ুস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: