facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

দুবাই-টরন্টো রুটে প্রতিদিন ফ্লাইট এমিরেটসের


০৮ এপ্রিল ২০২৩ শনিবার, ০২:২৬  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


দুবাই-টরন্টো রুটে প্রতিদিন ফ্লাইট এমিরেটসের

দুবাই থেকে কানাডার টরন্টোতে প্রতিদিন একটি করে ফ্লাইট পরিচালনা করবে এমিরেটস। আগামী ২০ এপ্রিল থেকে এই রুটে ফ্লাইট বৃদ্ধির ঘোষণা করেছে এয়ারলাইনটি। বর্তমানে এই রুটে সপ্তাহে পাঁচটি ফ্লাইট পরিচালনা করেছে এয়ারলাইনটি। অন্যদিকে ঢাকা থেকে সপ্তাহে ২১টি ফ্লাইট পরিচালনা করে এমিরেটস। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এমিরেটস জানিয়েছে, ইউএই এবং কানাডার মধ্যে সম্পাদিত উড়োজাহাজ চলাচল চুক্তির ফলে ২০০৯ সালের পর এই প্রথম ফ্লাইট সংখ্যা বৃদ্ধির সুযোগ পেল এমিরেটস। বাংলাদেশ, ভারত, ইউএই, পাকিস্তান, ইরান, সৌদি আরব এবং শ্রীলঙ্কার থেকে টরন্টো ভ্রমণের বিপুল চাহিদা রয়েছে। তেমনিভাবে টরন্টো থেকে এসব দেশে ভ্রমণকারীদের সংখ্যাও বিশাল। দুবাই-টরন্টো রুটে এমিরেটসের প্রতিটি ফ্লাইটই সম্পূর্ণ বুকড থাকে।

এমিরেটসের চিফ কমার্শিয়াল অফিসার আদনান কাজিম বলেন, ‘আমরা ২০০৭ সাল থেকে টরন্টো এবং দুবাইয়ের মধ্যে গ্রাহকদের পরিষেবা দিয়ে আসছি। অবসর এবং করপোরেট ভ্রমণকারী, প্রবাসী এবং ছাত্রদের কাছ থেকে আরও বেশি ভালো পরিষেবা দেওয়ার সুযোগ সৃষ্টি হয়েছে। আমাদের ক্রমবর্ধমান নেটওয়ার্ক জুড়ে চাহিদা মেটাতে সক্ষম হবো।’

২০০৭ সালে টরন্টোতে ফ্লাইট শুরু করে এমিরেটস। ২০০৯ সাল থেকে দুবাই-টরন্টো রুটে ফ্লাইট পরিচালনায় ব্যবহৃত হচ্ছে বিশালকার দ্বিতল এয়ারবাস এ ৩৮০। এই উড়োজাহাজের প্রতি ফ্লাইটে ৪৯১ জন যাত্রী পরিবহন করছে এয়ারলাইনটি। নতুন দুটি ফ্লাইট চালু হলে এই রুটে এমিরেটসের পরিবহন সক্ষমতা ৪০ শতাংশ বৃদ্ধি পাবে অর্থাৎ অতিরিক্ত প্রায় ২ হাজার যাত্রী আসন পাওয়া যাবে।

গতবছর এমিরটস-এয়ার কানাডার সঙ্গে একটি কোডশেয়ার চুক্তি সম্পাদন করে। এর ফলে যাত্রীরা ভায়া টরন্টো নিরবিচ্ছিন্নভাবে কানাডার অভ্যন্তরীণ অনেক গন্তব্যে ভ্রমণ সুবিধা পাচ্ছেন, যার মধ্যে আছে অটোয়া, মন্ট্রিয়েল, এডমনটন, ক্যালগেরি ও হলিফ্যাক্স ইত্যাদি।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: