facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

ঢাকায় অনুষ্ঠিত হলো আই থ্রি


১৭ মে ২০২৩ বুধবার, ০৭:৩৭  পিএম

সংবাদ বিজ্ঞপ্তি

শেয়ার বিজনেস24.কম


ঢাকায় অনুষ্ঠিত হলো আই থ্রি

 

ঢাকায় অনুষ্ঠিত হয়েছে ‘ইনোভেশন ইন ফাইন্যান্সিয়াল প্রোডাক্টস টু এনহান্স পিপলস রেজিলিয়েন্স’ শীর্ষক আই থ্রি (ইনোভেট, ইমপ্লিমেন্ট, ইমপ্যাক্ট) গ্লোবাল লার্নিং। এই আয়োজনে মালয়েশিয়া, চীন, ভিয়েতনাম ও বাংলাদেশ এই চারটি দেশের আর্থিক সহনশীলতা ও নিরাপত্তা বিষয়ে অর্জিত বাস্তবমুখী অভিজ্ঞতাসমূহের ওপর আলোকপাত করা হয়।

মেটলাইফ ফাউন্ডেশন এবং এর পার্টনার অর্গানাইজেশন মাইক্রোসেভ কনসাল্টিং (এমএসসি) ও ইউএনসিডিএফের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে আই থ্রি।

বাংলাদেশের ১ কোটি ২৮ লাখ গ্রাহকের জীবনে এবং পরোক্ষভাবে নিম্ন-আয়ের ৪ কোটি ৩০ লাখ মানুষের জীবনে প্রভাব ফেলতে সক্ষম প্রোগ্রামটি। মালয়েশিয়া ও ভিয়েতনাম থেকে আসা অংশগ্রহণকারীসহ ৮০ জনেরও বেশি বিশেষজ্ঞগণ এই আন্তর্জাতিক অনুষ্ঠানে যোগ দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. মেজবাউল হক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- এটুআই’র পলিসি অ্যাডভাইজার, আনির চৌধুরী, মেটলাইফ বাংলাদেশের মুখ্য নির্বাহী কর্মকর্তা আলা আহমদ, ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সেলিম আর এফ হোসেন, ডব্লিউই (উই) -এর প্রেসিডেট ও ই-ক্যাবের যুগ্ম সচিব নাসিমা আক্তার নিশা, ভিআইএফও’র প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ভিয়েত লিন ভুওং, এবং স্টার্ট-আপ ভিয়েতনাম ফাউন্ডেশনের ম্যান্ডি ন’গুয়েন।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক বলেন, `আমরা দেখেছি আমাদের ব্যাংক অ্যাকাউন্ট হোল্ডারদের তুলনায় সিম ব্যবহারকারীর সংখ্যা বেশি, তাই আমরা ভাবতে শুরু করি যে আমরা এই দুটির মধ্যে কীভাবে সংযোগ তৈরি করতে পারি এবং সেখান থেকেই মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসে এর ধারণাটি এসেছে। আমরা অল্প দিনের মধ্যেই এর সুফলও দেখতে পাচ্ছি। এছাড়া দীর্ঘদিন ধরে আমাদের এনজিও/এমএফআই রয়েছে। এই সময়ের মধ্যে, অর্থ প্রদানের অনুমোদনও সম্ভব হয়েছে।`

মেটলাইফ বাংলাদেশ-এর মুখ্য নির্বাহী আলা আহমদ বলেন, `বাংলাদেশে মেটলাইফ ফাউন্ডেশনের অর্থায়নের প্রজেক্টসমূহ আর্থিক অন্তর্ভুক্তি, আর্থিক সক্ষমতা এবং সহনশীল কমিউনিটির অগ্রগতির লক্ষ্যে কাজ করে চলেছে। টেকসই ধারণাটি আমাদের ব্যবসায়িক কৌশলের কেন্দ্রে রয়েছে এবং আমরা বাংলাদেশের অর্থনীতি এবং মানুষের কল্যাণে কাজ করে চলেছি।`

আই থ্রি প্রোগ্রামের পার্টনারদের মধ্যে রয়েছে - অ্যাসপায়ার টু ইনোভেট (এটুআই), শক্তি ফাউন্ডেশন, উইমেন অ্যান্ড ই- কমার্স লিমিটেড ও শীর্ষস্থানীয় ক্ষুদ্রঋণ প্রদানকারী প্রতিষ্ঠানসহ অন্যান্য প্রতিষ্ঠান ও সংস্থা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: