facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

জ্যোতির পর ডিপিএলের দ্বিতীয় সেঞ্চুরিয়ান লতা


২৮ মে ২০২৩ রবিবার, ০৪:৫৭  পিএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


জ্যোতির পর ডিপিএলের দ্বিতীয় সেঞ্চুরিয়ান লতা

উদ্বোধনীতে দিলারা আক্তার ও সানজিদা আক্তার গড়েন ৬৭ রানের জুটি। ততক্ষণে শেষ হয়েছিল ১৩.৩ ওভার। তখনই মাঠে নামেন অধিনায়ক লতা মন্ডল। ধুন্ধুমার গতিতে ঘোরাতে থাকেন ব্যাট। আর তাতেই তুলে নেন শতক। নিগার সুলতানা জ্যোতির পর মেয়েদের ঢাকা প্রিমিয়ার লিগে দ্বিতীয় সেঞ্চুরিয়ান তিনি। তার এই রানে ভর করে কেরানিগঞ্জের বিপক্ষে ২৪৫ রানের বড় জয় নিশ্চিত করেছে খেলাঘর।

সকালেই ফতুল্লায় টসভাগ্যে জয়ী হয় খেলাঘর সমাজ কল্যাণ সংঘ। বেছে নেয় তারা আগে ব্যাটিংকে। কেরানিগঞ্জ ক্রিকেট একাডেমির বোলারদের ওপর শুরু থেকেই চড়াও হয়েছিলেন দিলারা-সানজিদারা। তাদের ব্যাটে উদ্বোধনীতে ভালো জুটি গড়ে। তবে দীর্ঘ সময় টিকে থাকলেও ইনিংসটা বড় করতে পারেননি সানজিদা। ফিরে গেছেন ১৯ রান করেই। দিলারাও ফিফটি বঞ্চিত হয়ে মাঠ ছাড়েন। আউট হওয়ার আগে ৫ চারও ১ ছক্কায় ৪৭ রান করেন তিনি।

তিনে নেমে লতা মন্ডল বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে থাকেন। তার ব্যাট থেকে আসে ৯টি চার। তাতে ১০১ বলে ১০০ রান করে অপরাজিত থাকেন। চারে নেমে তাজ ৭৫ বলে ৫২ রান করে আউট হয়েছেন। তার ব্যাট থেকে ৪টি চার। শেষবেলায় ব্যাটে ঝড় তুলেছিলেন স্বর্ণা আক্তার। ২৫ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪১ রান করে আউট হন। তাতে নির্ধারিত ওভার শেষে ২৮১ রান সংগ্রহ করে খেলাঘর।

কেরানিগঞ্জের হয়ে অধিনায়ক শাহানাজ পারভীন ৩ উইকেট শিকার করেছেন। এছাড়া টুম্পা চৌধুরী নেন একটি উইকেট। ২৮২ রানের জবাবে ব্যাট করতে নেমে ৩৪ ওভার ব্যাট করলেও ৩৬ রানের বেশি করতে পারেনি কেরানিগঞ্জ। অধিনায়ক শাহানাজ পারভীন সর্বোচ্চ ১০ রান করেন। এছাড়া আর কোনো ব্যাটারই দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি।

খেলাঘরের হয়ে ফাহিমা খাতুন সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেছেন। ৭ ওভার বল ঘুরিয়ে আদায় করেছেন ৪টি মেইডেন ওভার। খরচা করেছেন মাত্র ৩ রান। সানজিদা আক্তার মেঘলাও মাত্র ৭ রান খরচায় পেয়েছেন ৩ উইকেট। তিনি আদায় করেছেন তিনটি মেইডেন ওভার। এ ছাড়া পূজা, সুলতানা ও বৃষ্টি নিয়েছেন একটি করে উইকেট। তাদের এমন আঁটোসাটো বোলিংয়ে ২৪৫ রানের বিশাল জয় নিশ্চিত করে খেলাঘর।

আগের ম্যাচেও কেরানিগঞ্জ ২২৯ ডট বল খেলেছিল। আজ ১৮৯টি ডট বল খেলেছে তারা। গুটিয়ে গেছে মাত্র ৩৪ ওভারেই। অর্থাৎ ২০৪ বল খেলেছে মাত্র তারা। ব্যাটাররা রান পেয়েছেন ২৭টি, বাকি ৯ রান এসেছে ওয়াইড থেকে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: