facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

এক ইলিশের দাম সাড়ে ৭ হাজার টাকা


২৬ মে ২০২৩ শুক্রবার, ১০:২৬  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


এক ইলিশের দাম সাড়ে ৭ হাজার টাকা

লক্ষ্মীপুরের কমলনগরে মেঘনা নদীতে জেলেদের জালে ধরা পড়া একটি ইলিশ ৭ হাজার ৪৫০ টাকায় বিক্রি হয়েছে। ২ কেজি ৩০০ গ্রাম ওজনের ইলিশটি জেলে আবদুস সাত্তার উপজেলার মতিরহাট মাছঘাটে বিক্রির জন্য আনেন। বুধবার (২৪ মে) সন্ধ্যায় নিলামে মো. জয়নাল নামে এক মাছ ব্যবসায়ী ইলিশটি কিনে নেন।

মাছঘাট এলাকা সূত্র জানায়, সাত্তার সন্ধ্যায় ২ কেজি ৩০০ গ্রাম ওজনের ইলিশটি ঘাটে আনে। পরে দাদনদার আব্দুল মালেকের বাক্সে দাম হাকানো হয়। ইলিশের আকার দেখে প্রথমেই ৬ হাজার টাকা দাম হাকিয়েছেন। পরে ৭ হাজার ৪৫০ টাকায় জয়নাল নামে এক মাছ ব্যবসায়ী ইলিশটি কিনেছেন। তিনি এ ইলিশ ঢাকায় বিক্রি করবেন বলে জানা গেছে। কেনার পর মাছটি পরিমাপ করা হয়। এ ইলিশটি দেখতে ঘাটে স্থানীয়রা ভিড় জমিয়েছে। সম্প্রতি এত বড় ইলিশ জেলেদের জালে ধরা পড়েনি বলে জানা গেছে।

জেলে আবদুস সাত্তার জানান, প্রতিদিনই তিনি নদীতে যান। কিন্তু নদীতে তেমন ইলিশ পাওয়া যাচ্ছে না। বুধবার বিকেলে তার জালে বড় সাইজের ইলিশটি ধরা পড়ে। এসময় এত বড় মাছ পাওয়া যায় না নদীতে। তবে এখন বড় মাছের চাহিদা বেশি। তাই ইলিশটি তিনি বেশি দামে বিক্রি করতে পেরেছেন।

মতিরহাটের দাদনদার আব্দুল মালেক বলেন, চলতি মৌসুমে এতো বড় ইলিশ চোখে পড়েনি। ভালো দামে ইলিশটি বিক্রি করতে পেরেছি। এখন বড় মাছের আকাল। এজন্য সাত্তারের জালে ধরা পড়া ইলিশটির দাম ৭ হাজার ৪৫০ টাকা উঠেছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: