facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

আইপিএলে দল এবং খেলোয়াড়দের আয় কেমন


২৭ মে ২০২৩ শনিবার, ০৪:৩৪  পিএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


আইপিএলে দল এবং খেলোয়াড়দের আয় কেমন

যত দিন যাচ্ছে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জনপ্রিয়তা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। ২০০৮ সালে টুর্নামেন্টটি শুরু হওয়ার পর থেকে এর দর্শক বেড়েছে ব্যাপক হারে, যা টুর্নামেন্টটিকে করে তুলেছে আরও লাভজনক।

প্রথম দুই সংস্করণে বিজয়ী দল পেয়েছে ৪.৮ কোটি রুপি আর রানার্স আপ দল পেয়েছে ২.৪ কোটি রুপি। গত মৌসুমে চ্যাম্পিয়ন হয়ে গুজরাট টাইটানস পায় ২০ কোটি রুপি আর রানার্স আপ রাজস্থান রয়্যালস পায় ১৩ কোটি রুপি। অর্থাৎ প্রাইজমানি বেড়েছে কয়েকগুণ। খবর জনপ্রিয় ভারতীয় গণমাধ্যম এনডিটিভির।

স্পোর্টসস্টারের প্রতিবেদন অনুযায়ী, চলতি মৌসুমে দলগুলোর জন্য প্রাইজমানি ধরা হয়েছে সাড়ে ৪৬ কোটি রুপি। অরেঞ্জ কাপ (টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক) এবং পারপেল কাপ (টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারী) জয়ী খেলোয়াড় পাবেন ১৫ লাখ রুপি করে। এছাড়া টুর্নামেন্টের উদীয়মান খেলোয়াড়কে দেয়া হবে ২০ লাখ রুপি। এছাড়া আসরের সবচেয়ে মূল্যবান খেলোয়াড়কে নগদ ১২ লাখ টাকা দেওয়া হবে।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আগামী রোববারে অনুষ্ঠেয় ফাইনালে মুখোমুখি হবে চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও বর্তমান শিরোপাধারী গুজরাট টাইটানস। এর আগে, প্রথম কোয়ালিফায়ারে দেখা হয়েছিল দুই দলের। সেই ম্যাচটি জিতে সরাসরি ফাইনালে ওঠে চেন্নাই।

পরে দ্বিতীয় কোয়ালিফায়ারে মুম্বাই ইনডিয়ানসকে হারিয়ে ফাইনালে ওঠে গুজরাট। চেন্নাই এবার চ্যাম্পিয়ন হতে পারলে শিরোপা সংখ্যায় ধরে ফেলবে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাইকে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: