JAC EnergyPac Power
Crystal Life Insurance
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

সহজেই নগদে হিসাব খুলতে পারবেন জিপি গ্রাহকরা


১৬ ডিসেম্বর ২০২০ বুধবার, ১০:২৮  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


সহজেই নগদে হিসাব খুলতে পারবেন জিপি গ্রাহকরা

ডাক বিভাগের ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ এবং মোবাইল অপারেটর গ্রামীণফোন গ্রাহকদের জন্য প্রযুক্তি সুবিধা ব্যবহার করে আর্থিক অন্তর্ভুক্তির আনুষ্ঠানিক প্রক্রিয়া শুরু করেছে। এই উদ্যোগের মাধ্যমে গ্রামীণফোনের সাড়ে সাত কোটি গ্রাহক খুব সহজে ‘নগদ’-এর সেবা নিতে পারবেন।

 

সম্প্রতি ‘নগদ’ ও গ্রামীণফোনের মধ্যে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তির ফলে গ্রামীণফোন গ্রাহকেরা সেলফোন থেকে কেবল *১৬৭# ডায়াল করে পিন সেট করলেই ‘নগদ’-এর গ্রাহক হয়ে যেতে পারবেন। 

 

অবশ্য গত কয়েক মাস ধরে পরীক্ষামূলকভাবে ‘নগদ’-এর অ্যাকাউন্ট খোলার এই সেবা পেয়ে আসছিলেন গ্রামীণফোনের গ্রাহকরা। 

 

এছাড়া গ্রামীণফোনের গ্রাহকরা ‘নগদ’-এর অ্যাপ ডাউনলোড করে পিন সেট করলেও হয়ে যেতে পারবেন ‘নগদ’-এর গ্রাহক।

 

আজ বুধবার মহান বিজয় দিবসের দিনে এক ভার্চুয়াল অনুষ্ঠানে গ্রামীণফোনের গ্রাহকদের জন্যে ‘নগদ’-এর অত্যাধুনিক এই প্রযুক্তিগত উদ্ভাবনের আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। 

 

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস খাতে ‘নগদ’ ও গ্রামীণফোনের এই যৌথপথ চলার উদ্বোধন ঘোষণা করেন।

 

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ সচিব মোঃ আফজাল হোসেন, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, ডাক বিভাগের মহাপরিচালক মো. সিরাজ উদ্দিন, ‘নগদ’ এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক এবং গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইয়াসির আজমান অংশ নেন।

 

এছাড়া ‘নগদ’-এর শুরু থেকেই ডিজিটাল কেওয়াইসির আওতায় ‘নগদ’ অ্যাপের মাধ্যমে সেলফি এবং জাতীয় পরিচয়পত্রের ছবি দিয়েও মুহূর্তেই অ্যাকাউন্ট খুলতে পারছেন গ্রাহকরা। অ্যাকাউন্ট খোলার ২৪ ঘণ্টার মধ্যে ন্যূনতম ৫০০ টাকা ‘নগদ’-এ ক্যাশ-ইন করে নিতে পারেন লাখপতি হওয়ার সুযোগ। এছাড়া গ্রামীণফোনের গ্রাহকরা ‘নগদ’-এর মাধ্যমে মোবাইল রিচার্জ করে পাচ্ছেন বেশ কিছু অফার।

 

‘নগদ’ প্ল্যাটফর্মে গ্রামীণফোনের যেসব গ্রাহক রয়েছেন বা নতুন গ্রাহক যারা হবেন তাদের জন্যে বিশেষ ডাটা ও বান্ডেল অফার নিয়ে এসেছে গ্রামীণফোন। ‘নগদ’ ওয়ালেট থেকে গ্রামীণফোনের নিজের নম্বরে ২৬ টাকা রিচার্জ করলে ৭২ ঘণ্টার জন্যে ৩০০ মেগাবাইট ডাটা এবং ৩০ মিনিট ভয়েস পাবেন গ্রাহক। ৩১ টাকা রিচার্জ করলে তিন দিনের জন্যে ৫০ মিনিট বা ৪২ টাকা রিচার্জে তিন দিন মেয়াদের এক জিবি ডাটা পাওয়া যাবে।

 

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: