JAC EnergyPac Power
Crystal Life Insurance
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

ন্যাশনাল পলিমারের রাইট শেয়ারের আবেদন শুরু


২৪ জানুয়ারি ২০২১ রবিবার, ০৫:৫১  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


ন্যাশনাল পলিমারের রাইট শেয়ারের আবেদন শুরু

শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রকৌশলী খাতের কোম্পানি ন্যাশনাল পলিমার ইন্ডাস্ট্রিজের রাইট শেয়ার ইস্যুর আবেদন গ্রহণ রোববার (২৪ জানুয়ারি) থেকে শুরু হয়েছে। এ আবেদন গ্রহণ ৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ জানুয়ারি।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।


এর আগে গত বছরের ১৫ ডিসেম্বর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৫৩তম সভায় কোম্পানিটির রাইট শেয়ার ইস্যুর অনুমোদন দেওয়া হয়।

ন্যাশনাল পলিমার ১ আর: ১ অনুপাতে মোট ৩ কোটি ৬৪ লাখ ৯১ হাজার ৮৩৪টি রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে শেয়ারবাজার থেকে ৫৪ কোটি ৭৩ লাখ ৭৭ হাজার ৫১০ টাকা উত্তোলন করবে। কোম্পানিটি ৫ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করেছে ১৫ টাকা।

ন্যাশনাল পলিমারের উৎপাদন ক্ষমতা বাড়ানোর লক্ষ্যে জমি ক্রয় ও উন্নয়ন, মূলধনী যন্ত্রপাতি আমদানি, কার্যকরী মূলধন সংগ্রহ ও ব্যাংক ঋণ পরিশোধের লক্ষ্যে রাইট শেয়ার ইস্যু করবে।


রাইটস শেয়ার ডকুমেন্ট অনুযায়ী, ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (পুনঃমূল্যায়নসহ) দাঁড়িয়েছে ৩৮.৯৮ টাকায়। ওই হিসাব বছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.২৫ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে পালন করছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: