JAC EnergyPac Power
Crystal Life Insurance
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

দেশে মৌলবাদী অপশক্তির স্থান নেই: তথ্যমন্ত্রী


০৭ ডিসেম্বর ২০২০ সোমবার, ১০:৫৮  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


দেশে মৌলবাদী অপশক্তির স্থান নেই: তথ্যমন্ত্রী

প্রতিক্রিয়াশীল মৌলবাদী গোষ্ঠী বাংলাদেশে ঘাপটি মেরে বসে আছে মন্তব্য করে দেশে এই অপশক্তির কোনো স্থান নেই বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (৭ ডিসেম্বর) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ হুঁশিয়ারি দেন।


হাছান মাহমুদ বলেন, দেশে সাম্প্রদায়িক ও মৌলবাদী অপশক্তি মাঝে মাঝে ফণা তোলার চেষ্টা করে। হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিষ্টানদের রক্ত স্রোতের বিনিময়ে যে দেশ রচিত হয়েছে, সেখানে এই অপশক্তির কোনো স্থান হবে না।

দেশে গণতন্ত্র নির্বাসিত এবং বাংলাদেশ কারাগারে পরিণত হয়েছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, যারা অতীতে গণতন্ত্র হত্যা করেছিল, তারা যখন গণতন্ত্রের কথা বলে তখন গণতন্ত্রমনা মানুষ ও দেশের মানুষ হাসে।

ভাসানচরে রোহিঙ্গাদের স্থানান্তর আত্মঘাতী হবে- বিএনপি মহাসচিবের বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তর করা হচ্ছে এতে সমগ্র দেশের মানুষসহ রোহিঙ্গারাও স্বাগত জানিয়েছে। যেসব রোহিঙ্গা সেখানে গেছে তারা অত্যন্ত খুশি হয়ে বলেছেন, দেশে ফেরত না যাওয়া পর্যন্ত তারা সেখানেই থাকতে চায়। এখন বিএনপির এই মন্তব্যে মনে হয় রোহিঙ্গারা ভালো থাকুক সেটা তারা চায় না। প্রকৃতপক্ষে রোহিঙ্গা ইস্যুটা টিকে থাকুক সেটা তারা চায়।

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের সঙ্গে জড়িতদের শাস্তি দিতে আইনের আওতায় আনা হবে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ধরনের মৌলবাদী গোষ্ঠীকে একটি দল রাজনৈতিকভাবে পৃষ্ঠপোষকতা দেয়। তারা যদি এ পৃষ্ঠপোষকতা না পেত, তাহলে মাঝে মধ্যে এরকম ফণা তোলার অপচেষ্টা করা সম্ভবপর হতো না। ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় মামলা হয়েছে। এর মানেই আইনের আওতায় আনা। এর সঙ্গে জড়িত কাউকেই ছাড় দেওয়া হবে না।

তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান তার সংক্ষিপ্ত বক্তব্যে জলবায়ু পরিবর্তনের অভিঘাত মোকাবিলায় সরকারের পাশাপাশি কাজ অব্যাহত রাখতে ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের প্রতি আহবান জানান।

বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের সভাপতি দৈনিক জনকণ্ঠের কাওসার রহমানের নেতৃত্বে দৈনিক বর্তমানের মোতাহার হোসেন, ইত্তেফাকের মুন্না রায়হান, জাগো নিউজের ইসমাঈল হোসাইন, খোলা কাগজের শাহাদাত স্বপন, বাংলা নিউজের গৌতম চন্দ্র ঘোষ, এবিনিউজ২৪.কম এর তরিকুল ইসলাম সুমন, চ্যানেল আইয়ের মোরছালীন বাবলা, আমাদের সময়ের ইউসুফ আরেফিন, যমুনা টিভির আলমগীর স্বপন বৈঠকে অংশ নেন।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: