Nahee Aluminum
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

না.গঞ্জে তিন মেয়র প্রার্থীর নাম প্রস্তাব, আইভী নেই


১৫ নভেম্বর ২০১৬ মঙ্গলবার, ০৭:৫৭  পিএম

শেয়ার বিজনেস24.কম


না.গঞ্জে তিন মেয়র প্রার্থীর নাম প্রস্তাব, আইভী নেই

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনায়ন পাচ্ছেন না বর্তমান মেয়র সেলিনা হায়াত আইভী। তৃণমূলের প্রার্থী হিসেবে মহানগর সভাপতিসহ ৩ জনের নাম প্রস্তাব করা হয়েছে কেন্দ্রের কাছে।

মঙ্গলবার বিকেলে তৃণমূলের সিদ্ধান্ত অনুযায়ী দলের মনোনয়নের জন্য ৩ জনের সেই তালিকা কেন্দ্রের কাছে পাঠায় নারায়ণঞ্জ মহানগর আওয়ামী লীগ। তবে তাদের তালিকায় নাম নেই বর্তমান মেয়র আইভীর।

কেন্দ্রের কাছে পাঠানো তালিকায় রয়েছেন- নগর সভাপতি আনোয়ার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা সভাপতি মজিবুর রহমান ও বন্দর থানার সভাপতি শেখ রশিদ মিয়া।

যদিও ২০১১ সালের ৩০ অক্টোবর অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের সমর্থন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন ডা. সেলিনা হায়াত আইভী। ওই সময় আওয়ামী লীগের প্রার্থী নারায়ণগঞ্জ-৪ আসনের বর্তমান সংসদ সদস্য শামীম ওসমানকে পরাজিত করে মেয়র হন তিনি।

এদিকে গেলো সোমবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আসছে ২২ ডিসেম্বর ভোট গ্রহণের দিন ঠিক করা হয়েছে। মনোনয়ন দাখিলের শেষ সময় ২৪ নভেম্বর। যাচাই-বাছাই ২৬ ও ২৭ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৪ ডিসেম্বর। আর ৫ ডিসেম্বর প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হবে।

নির্বাচন কমিশন তফসিল ঘোষণার পর প্রার্থী নির্বাচন প্রক্রিয়া শুরু করে আওয়ামী লীগ। সোমবার সন্ধ্যায় ২০ নভেম্বরের মধ্যে দলের ৩ জন প্রার্থীর নাম প্রস্তাব করে কেন্দ্রীয় নির্বাচনী বোর্ডের কাছে পাঠানোর নির্দেশ দেয় হয়। কেন্দ্রের নির্দেশের একদিনের মধ্যে প্রার্থীর নাম পাঠায় নারায়ণগঞ্জ আওয়ামী লীগ।

২০১১ সালের ৫ মে নারায়ণগঞ্জ পৌরসভা, সিদ্ধিরগঞ্জ পৌরসভা ও কদমরসূল পৌরসভা তিনটিকে বিলুপ্ত করে ২৭টি ওয়ার্ড নিয়ে গঠিত হয় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। ২০১১ সালের ৩০ অক্টোবর নাসিকের প্রথম মেয়র নির্বাচনে ভোট হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: