Nahee Aluminum
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

খাগড়াছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফ-এর সামরিক প্রধান আটক


১৪ নভেম্বর ২০১৬ সোমবার, ০৫:৪২  পিএম

শেয়ার বিজনেস24.কম


খাগড়াছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফ-এর সামরিক প্রধান আটক

খাগড়াছড়িতে যৌথবাহিনী এক অভিযান চালিয়ে আঞ্চলিক পাহাড়ী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সামরিক শাখার প্রধান উজ্জ্বল স্মৃতি চাকমাসহ ৬ জনকে আটক করেছে।

রোববার দুপুরে ১২টার দিকে তাদের আটক করা হয় বলে আইএসপিআর-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা  হয়, ইউপিডিএফ-এর একটি সশস্ত্র দল নাশকতার উদ্দেশে খাগড়াছড়ি জেলার পেরাছড়া হেডম্যান পাড়া এলাকায় গোপন বৈঠক করছে বলে যৌথবাহিনী জানতে পারে। পরে এ সংবাদের ভিত্তিতে সেখানে নিরাপত্তা বাহিনী এক বিশেষ অভিযান পরিচালনা করে।

অভিযানের সময় যৌথবাহিনী পেরাছড়া হেডম্যান পাড়া এলাকায় ইউপিডিএফ-এর গোপন আস্তানাটি ঘেরাও করে ফেলে। এ সময় বেশ কয়েকজন সশস্ত্র সন্ত্রাসী পালিয়ে যেতে সক্ষম হলেও যৌথবাহিনী, অস্ত্র, গোলাবারুদ, সামরিক সরঞ্জাম ও ধারালো অস্ত্রসহ ইউপিডিএফ-এর সামরিক শাখার প্রধান উজ্জল স্মৃতি চাকমাসহ ৬ জনকে আটক করতে সক্ষম হয়।

উজ্জল স্মৃতি চাকমা ইউপিডিএফ-এর সামরিক শাখার প্রধান, ইউপিডিএফ খাগড়াছড়ি জেলা শাখার সমন¡য়ক ও কেন্দ্রীয় নেতা ও দলের সেকেন্ড ইন কমান্ড হিসেবে নিয়োজিত। এ অভিযানে আটক অন্যরা হলেন- রুপম চাকমা (২৫),  রিণ ত্রিপুরা (৩৬), সমাপন দেওয়ান(২৮), বাবুল মারমা (১৯) ও সন্ধিপন চাকমা(২০)।

সন্ত্রাসীদের গোপন আস্তানা তল্লাশি করে একটি পিস্তল, একটি এলজি, একটি সিংগেল বোর রাইফেল, একটি .২২ বোর রাইফেল, ৭টি মোবাইল সেট, নগদ ১৬ হাজার  টাকা, একটি মোটর সাইকেল ও ধাঁরালো অস্ত্রসহ বেশকিছু সামরিক সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদের অস্ত্র এবং অন্যান্য সরঞ্জামাদিহ খাগড়াছড়ি সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে অস্ত্র আইনে মামলা হয়েছে।

বৈঠকে ব্যবহৃত বাড়ীর মালিক উজ্জল দেবী চাকমা-এর ভাষ্যমতে ইউপিডিএফ-এর  সন্ত্রাসীরা কয়েক বছর আগে তাকে জোরপূর্বক উচ্ছেদ করে বাড়িটি দখল করে নেয়। পালিয়ে যাওয়া অন্য সশন্ত্র সন্ত্রাসীদের গ্রেফতারের জন্য নিরাপত্তা বাহিনীর অভিযান এখনো অব্যাহত রয়েছে বলে আইএসপিআর-এর সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।


                

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: