Runner Automobiles
Sea Pearl Beach Resort & SPA Ltd
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

কুয়াকাটা-বরগুনা রুটে রাঙা প্রভাত পরিবহন


০১ ফেব্রুয়ারি ২০১৮ বৃহস্পতিবার, ১১:১৬  এএম

নিজস্ব প্রতিবেদক


কুয়াকাটা-বরগুনা রুটে রাঙা প্রভাত পরিবহন

দক্ষিণাঞ্চল ঢাকা-বরিশাল রুটে বাস নামিয়েছে রাঙা প্রভাত নামে নতুন একটি পরিবহন। প্রাথমিকভাবে আটটি বাস নামিয়েছে তারা, পরিকল্পনায় রয়েছে এসি বাস সার্ভিস।

রাঙা প্রভাত পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কেএম রফিকুল ইসলাম বলেন, ‘দেশের অন্য সড়ক রুটের তুলনায় ঢাকা-বরিশাল রুটে বাস সেবা কম। যাত্রীদের সুবিধার দিকটিও সেভাবে দেখা হয় না। এই রুটে যাত্রীদের সর্বোচ্চ সুবিধা দেবে রাঙা প্রভাত পরিবহন। ভাড়া নিয়েও যাত্রীদের কোনও ঝামেলা পোহাতে হবে।

বাসের ভাড়া নিয়ে রফিকুল ইসলাম বলেন, নির্দিষ্ট স্টপিজের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে, যা সরকারের নির্ধারণ করে দেয়া ভাড়ার মধ্যে। ঈদ ও অন্য যে কোন উৎসবে যাত্রীদের অতিরিক্ত ভাড়া গুণতে হবে না। প্রতিটি বাসেই সিসি ক্যামেরা লাগানো আছে, এতে গাড়ির ভেতর-বাহির মনিটরিং করা হয়। কতৃপক্ষ বা অন্য কারো থেকে যাত্রীরা কোনও রকম হয়রানির শিকার হলে ব্যবস্থা নেয়া হবে।

রাঙা প্রভাতের এমডি বলেন, বাংলাদেশ এখন ডিজিটাল, মানুষ আধুনিক হচ্ছেন, গ্রাম ও শহরের সর্বত্র এখন ইন্টারনেটের ব্যবহার। রাঙা প্রভাতের প্রতিটি বাসে ফ্রি ওয়াই ফাইয়ের ব্যবস্থা আছে। গাড়ির ভেতরে প্রতিটি আসনের সঙ্গে মোবাইল ফোন চার্জ করার ব্যবস্থা রাখা হয়েছে। কোন লোকাল যাত্রী বহন করা হয় না। ছাদে কিংবা বক্সে কোন পচনশীল বা ভারী মালামাল বহন করা হয় না। গাড়ির ভেতরে অভিযোগ মোবাইল নম্বর রয়েছে।

তিনি বলেন, প্রাথমিকভাবে আমরা আটটি নন-এসি বাস দিয়ে যাত্রা শুরু করেছি। পর্যায়ক্রমে এর সংখ্যা বাড়বে। এ বছরের মাঝামাঝিতে এসি বাস যুক্ত করানোর পরিকল্প রয়েছে। সঙ্গে বাড়বে রাঙা প্রভাতের নতুন রুট।

তিনি আরো বলেন, বর্তমান সরকার দেশের যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক উন্নতি করেছে, মানুষের কর্মচাঞ্চল্য বেড়েছে, সরকারের ধারাবাহিক উন্নয়নে অংশীদার হতে চাই রাঙা প্রভাত পরিবহন।

যেসব রুটে চলাচল করছে রাঙা প্রভাত

ঢাকা-বরগুনা-ঢাকা: ভায়া_ ফরিদপুর, বরিশাল, বাকেরগঞ্জ, মহিষকাটা, সুবিদখালী উপজেলা চত্ত্বর, রানীপুর, চন্দ্রখালী, গৌরিচন্ন।
ঢাকা-কুয়াকাটা-ঢাকা: ভায়া_ বরিশাল-বাকেরগঞ্জ, লেবুখালী, পটুয়াখালী, শাখারিয়া, আমতলী, খেপুপাড়া, মহিষপুর।
ঢাকা-মঠবাড়িয়া-ঢাকা: ঝালকাঠি, রাজাপুর, ভান্ডারিয়া।
ঢাকা-পাথরকাট-ঢাকা: ভায়া_ কাঠালিয়া, আমুয়া, বামনা কাকচিরা।
ঢাকা-ভোলা-ঢাকা: ভায়া_ লাহার হাট।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: