facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

৫ বছরের বেতনের সমান কর্মীদের বোনাস !


২৩ মার্চ ২০২৩ বৃহস্পতিবার, ০১:৫০  পিএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


৫ বছরের বেতনের সমান কর্মীদের বোনাস !

তাইওয়ানের জায়ান্ট শিপিং কোম্পানি এভারগ্রিন তাদের ৩১`শ কর্মীদের বিশাল বোনাস দিচ্ছে। গত বছরের শেষ দিকে ৫২ মাসের বেতনের সমান বোনাস দিয়ে প্রতিষ্ঠানটি বেশ আলোচনায় আসে।

এভারগ্রিন আবারও কর্মীদের ১০-১১ মাসের বেতনের সমান বোনাস দেওয়া ঘোষণা দিয়েছে। দুই দফায় এই বোনাস দাঁড়াচ্ছে ৬৩ মাসের বেতনের সমান। অন্যভাবে বললে, প্রায় ৫ বছরের বেতনের সমান কর্মীদের বোনাস দিচ্ছে প্রতিষ্ঠানটি।

মূলত ২০২২ সালে কর্মীদের পারফরমেন্সের উপর ভিত্তি করে এই বোনাস দিচ্ছে তাইওয়ান বেসড শিপিং কোম্পানিটি।

এ নিয়ে এভারগ্রিন কর্তৃপক্ষ বলেছে, কর্মীদের ব্যক্তিগত পারফরমেন্স উপর ভিত্তি করে এই বোনাস ভাগ করে দেওয়া হবে। এ জন্য কোম্পানিটির ব্যয় হচ্ছে ৯৪ মিলিয়ন ডলার।

সাধারণত বছরে এভারগ্রিন তার কর্মীদের ২৯,৫৪৫ থেকে ১১৪,৮২৩ ডলার পর্যন্ত বেতন প্রদান করে।

এদিকে দি স্ট্রেইট টাইমস এক প্রতিবেদনের বলে, এভারগ্রিন ২০২২ সালের ৩১ ডিসেম্বর তার অর্থবছর শেষে নিট মুনাফা করেছে রেকর্ড ৩৩ হাজার ৪২০ কোটি (৩৩৪ দশমিক ২ বিলিয়ন) মার্কিন ডলার। যা আগের বছরের তুলনায় ৩৯ দশমিক ৮২ শতাংশ বেশি।

বিভিন্ন দেশ থেকে কোভিড-১৯ বিধিনিষেধ উঠে যাওয়ায় ও বিশ্বজুড়ে পরিবহন খরচ বাড়ায় জাহাজে পণ্য পরিবহন সেবা প্রদানকারী বৈশ্বিক প্রতিষ্ঠানটির মুনাফাও বেড়েছে।

তবে এভারগ্রিনের এই বোনাস প্রদানের বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচিত হচ্ছে। কেউ কেউ বলছেন, তারা এভারগ্রিন কর্মীদের এমন সুখ নিয়ে খুব ‘খুবই ঈর্ষান্বিত’।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: