facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

ব্রাজিলকে কাঁদিয়ে সেমিতে ইসরাইল


০৪ জুন ২০২৩ রবিবার, ১১:২১  এএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


ব্রাজিলকে কাঁদিয়ে সেমিতে ইসরাইল

নকআউট পর্ব থেকে আগেই বিদায় নিয়েছে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের এবারের আয়োজক দেশ আর্জেন্টিনা। এবার কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিল চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিলও। কাতার বিশ্বকাপেও নেইমার-ভিনিসিয়ুসদের নিয়ে জাতীয় দল কোয়ার্টারে হেরে বিদায় নিয়েছিল।

তাদের উত্তরসূরিরাও সম্মুখীন হলেন একই পরিণতির। ব্রাজিলের করুণ বিদায়ের দিনে মূলত দাপট দেখিয়েছে ইসরাইল। অন্যতম হট ফেভারিটদের তারা রীতিমতো নাকানিচুবানি খাইয়েছে।

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে ইসরাইলের মুখোমুখি হয় ব্রাজিল যুব দল। শনিবার (৩ জুন) রাতে আর্জেন্টিনার অ্যাস্তাদিও সান হুয়ান স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় অনুষ্ঠিত ম্যাচটিতে শক্তিশালী ব্রাজিলকে ৩-২ গোলে হারায় ইসরাইলের যুবারা।

দুবার এগিয়ে গিয়েও অতিরিক্ত সময়ে গোল খেয়ে হেরে গেছে সাবেক চ্যাম্পিয়নরা। অন্যদিকে ব্রাজিলকে বিদায় করে বিস্ময়ের জন্ম দিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ইসরাইল। এদিকে এই ইসরাইলকে ভিসা দেয়া নিয়ে গড়িমসি করায় ইন্দোনেশিয়া থেকে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ সরিয়ে আর্জেন্টিনায় নিয়ে আসা হয়। শেষ পর্যন্ত তারাই এখন সেমিফাইনাল খেলবে।

এর আগে শেষ ষোলোর ম্যাচে নাইজেরিয়ার কাছে হেরে বিদায় নিয়েছে ফেভারিট আর্জেন্টিনা। স্বাগতিকদের বিদায়ের পর বড় আকর্ষণ ছিল টুর্নামেন্টের দ্বিতীয় সফলতম দল ব্রাজিল। কিন্তু আসরের সবচেয়ে বড় অঘটনের জন্ম দিয়ে ইসরাইল বিদায় করে দিয়েছে ব্রাজিলকেও।

ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। তবে দ্বিতিয়ার্ধের ৫৬ মিনিটে মার্কোস লিওনার্দোর গোলে এগিয়ে যায় ব্রাজিল। কিন্তু এই লিড মাত্র ৪ মিনিট ধরে রাখতে পারে ফেভারিটরা। ৬০ মিনিটে আনান খালিলির গোলে সমতায় ফেরে ইসরাইল।

আক্রমণ-প্রতিআক্রমণে ম্যাচ এগিয়ে চললেও এর পর আর গোলের দেখা পাচ্ছিল না কেউ-ই। তবে ৯১ মিনিটে দারুণ এক আক্রমণ থেকে গোল করে ব্রাজিলকে ফের এগিয়ে দেন ম্যাথিউস নাসিমেন্তো। সেলেসাওরা তখন সেমিফাইনালের স্বপ্ন দেখা শুরু করে দিয়েছে। কিন্তু মাত্র ২ মিনিটের মধ্যে সেই স্বপ্নে জল ঢেলে দেন হামজা শিবলি। তার গোলে সমতায় ফেরে ইসরাইল।

অতিরিক্ত সময়ের প্রথমার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ব্রাজিলের রক্ষণভাগকে নাচিয়ে ইসরাইলকে এগিয়ে দেন ডাভিড তুর্গেমান। এই গোলেই শেষ পর্যন্ত তাদের সেমিফাইনালের টিকিট নিশ্চিত হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: