facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

বার্সাকে হারিয়ে লা লিগায় টিকে রইলো সেল্তা


০৫ জুন ২০২৩ সোমবার, ১১:২৯  এএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


বার্সাকে হারিয়ে লা লিগায় টিকে রইলো সেল্তা

লিগ শিরোপা নিশ্চিত করতে পারলেও মৌসুমটা পরাজয়ে শেষ করেছে বার্সেলোনা। তাদের ২-১ গোলে হারিয়ে লা লিগায় টিকে থাকা নিশ্চিত করেছে সেল্তা ভিগো। লা লিগায় টিকে থাকার লড়াইয়ে মৌসুমের শেষ সপ্তাহে ছিল ৬টি দল। তার মধ্যে ভায়াদোলিদ গেতাফের সঙ্গে গোলশূন্য ড্র করায় স্বস্তি ফিরে পেয়েছে পাঁচ দল- কাদিজ, গেতাফে, ভ্যালেন্সিয়া, আলমেরিয়া, ও সেল্তা ভিগো। অবনমন হয়েছে ব্রাজিল লিজেন্ড রোনালদো নাজারিওর মালিকানাধীন ভায়াদোলিদের।

অবনমন এড়াতে সেল্তা শুরুতে এগিয়ে যায় ৪২ মিনিটে। বার্সা ডিফেন্ডার মার্কোস আলোনসো ও আন্দ্রেয়াস ক্রিস্তেনসেনকে কাটিয়ে জাল কাঁপান গাবরি ভেইগা। টানা আক্রমণে ৬৫ মিনিটেই দ্বিতীয় গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে অবদান রাখেন ভেইগা। বার্সা তার পর হন্যে হয়ে গোল শোধে মরিয়া হয়ে বদলি আনতে থাকে দ্বিতীয়ার্ধে। বদলি হিসেবে নামা খেলোয়াড়দের মধ্যে ৭৯ মিনিটে একটি গোল শোধ দেন আনসু ফাতি। তার পর সেল্তা বিপদ হতে দেয়নি। জয় নিশ্চিত করে ১৩তম স্থান নিয়ে মাঠ ছেড়েছে।

তাদের মতো ১-১ ড্র করে মান বাঁচিয়েছে ভ্যালেন্সিয়া-কাদিজ। ইতোমধ্যে অবনমিত এস্পানিওলের বিপক্ষে দুবার পিছিয়ে পড়ে শঙ্কার মাঝে পড়ে গিয়েছিল আলমেরিয়া। ৮৭ মিনিটে আদ্রি এমবারবার পেনাল্টিতে ৩-৩ ড্রয়ে তারা নিজেদের অবনমন থেকে রক্ষা করতে পেরেছে। ৪১ পয়েন্ট নিয়ে তারা ১৭ নম্বরে থেকে মৌসুম শেষ করেছে।

একইভাবে ১৯৮৭ সালের পর অবনমন ঝুঁকিতে থাকা ভ্যালেন্সিয়াও নিজেদের রক্ষা করেছে রিয়াল বেতিসের সঙ্গে ১-১ ড্র করে। তারা ৩৮ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে ১৬তম স্থান নিয়ে মৌসুম শেষ করেছে।

লিগ শিরোপা নিশ্চিত করা বার্সা এবার ৩৮ ম্যাচে ৮৮ পয়েন্ট নিয়ে মৌসুম শেষ করলো। দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদ মৌসুম শেষ করেছে ৭৮ পয়েন্টে। ৭৭ পয়েন্ট নিয়ে তৃতীয় অ্যাতলেতিকো মাদ্রিদ, ৭১ পয়েন্টে চতুর্থ রিয়াল সোসিয়েদাদ। কাদিজ নিজেদের রক্ষা করেছে তলানির দল এলচের সঙ্গে ১-১ ড্র করে। ৩৮ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে কাদিজ মৌসুম শেষ করেছে ১৪তম স্থান নিয়ে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: